1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৬:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

এই সেই মায়া ক্রেকপ্লাটুন

  • আপডেট সময় : শনিবার, ১১ এপ্রিল, ২০২০
  • ৬৪৪ সময় দেখা

আয়েশা পাটোয়ারী >যে ১৯৭১ সালের মহান মুক্তিযোদ্ধে সেই দুর্দর্শ গেরিলা বাহিনী “ক্র্যাক প্লাটুন” সৃষ্টির মাধ্যমে ঢাকা শহরকে অচল করে দিয়েছিল।
যে ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে ঢাকা মহানগর আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন।
যে ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার পর ঢাকাতে প্রকাশ্য আন্দোলনের ডাক দিয়ে গ্রেপ্তার হন এবং জাতীয় চার নেতার সাথে একই সেলে বন্দি থাকেন।
যে ১৯৭৯ সালে ঘাতক দালাল নির্মূল জাতীয় সমন্বয় কমিটির আহ্বায়ক ও স্টিয়ারিং কমিটির সদস্য হিসাবে কাজ করেন।
যে ১৯৮১ সালে জননেত্রী শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তন করলে তখন থেকেই ঢাকা মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক হিসাবে দ্বায়িত্ব পালন করা শুরু করেন এবং আজ বিভক্ত ঢাকার কমিটি দেওয়ার আগ পর্যন্ত মোট চার মেয়াদে তিনি সফলভাবে এই মহান দ্বায়িত্ব পালন করেন।
যে ১৯৮৭ সালে এরশাদ সরকারের বিরুদ্ধে ঢাকা শহরে আন্দোলন শুরু করেন যা পরবর্তিতে গণআন্দোলনের সৃষ্টি করেন।
যে ১৯৯০ সালে সৈরাশাসকের বিরুদ্ধে আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেন এবং শহীদ জননী জাহানারা ইমামের ঘাতক দালাল নির্মূল কমিটির ঢাকা মহানগর শাখার আহ্বায়ক নির্বাচিত হন।
যে ১৯৯৬ সালে তৎকালীন বি এন পি সরকারের বিরুদ্ধে আন্দোলন করে পুরু ঢাকাকে অচল করে দেন।
যে ১৯৯৭ সালে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত থেকে মুক্তিযোদ্ধের সন্মান সরূপ বীরবিক্রম উপাদির পুরস্কার গ্রহন করেন। (এই সন্মানটি তিনি এর আগে ব্যাবহার করেননি কারন মেজর জিয়া এই সন্মান অনেক মুক্তিযোদ্ধার হাতে তুলে দিয়েছিলেন বলে)
যে ২০০১-২০০৬ সালে বিএনপি-জামাত জোটের বিরুদ্ধে রাজপথে সক্রিয় আন্দোলনের সৃষ্টি করেছিলেন।
যে ২০০৪ সালের ২১ শে আগষ্ট সেই ভয়াল গ্রেনেড হামলার সময় জননেত্রী শেখ হাসিনার উপর মানব ঢাল সৃষ্টি করে বাঁচিয়ে দেন প্রিয় নেত্রীকে।
যে ২০১২ সালে হেফাজতের আন্দোলনের সময় পার্টি অফিস রক্ষার জন্য এই বয়সে দুই হাতে দুই বাশ নিয়ে ওদের পাল্টা আক্রমন করেন।যে ২০১৪ সালের ৫ই জানুয়ারির নির্বাচনের পর বিএনপি-জামাতের হরতাল, অবরোধ, জ্বালাও-পোরাও এর হাত থেকে ঢাকা শহরকে রক্ষা করেন।যে ২০১৫ সালে হরতালে লুঙ্গি পরে সমগ্র ঢাকা শহরে প্রদক্ষিন করেন।সুতরাং মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমকে নিয়ে আপনারা কথা বলা বন্দ করুন, কারন ওনার প্রিয় নেত্রীই ঠিক করবেন তার ৪০ বছরের প্রিয় এই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!