1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৫:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

এবার রাঙামাটিতে ‘একমিনিটের বাজার’ বসিয়েছে সেনাবাহিনী

  • আপডেট সময় : শুক্রবার, ১৫ মে, ২০২০
  • ১০৩ সময় দেখা

রাঙামাটি সংবাদদাতা:
করোনার দুর্যোগে অসহায়,দুস্থ ও নিম্ম আয়ের মানুষের জন্য জিওসি ২৪ পদাতিক ডিভিশনের নির্দেশে রাঙামাটি রিজিয়ন কর্তৃক ‘এক মিনিটের বাজার’ আয়োজন করা হয়েছে। এতে প্রতিবন্ধি অসহায় ও দুস্থ ব্যক্তিদের এক মিনিটের মধ্যে ৯ প্রকার নিত্যপন্য ও কাঁচা সবজি বিনামুল্যে বিতরণ করা হয়েছে।

এসময় রাঙামাটি ব্রিগেডের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান পিএসসি বলেছেন, পাহাড়ে সন্ত্রাস দমনের পাশাপাশি করোনা মোকাবিলায়ও সেনাবাহিনী অগ্রণী ভূমিকা পালন করছে। শুধু তা নয় ; দেশের যেকোন দূর্যোগ মোকাবিলায় সেনাবাহিনী সামনে থেকে দাঁড়িয়ে কাজ করে।

শুক্রবার (১৫মে)২০২০ইং সকাল ৯টার দিকে রাঙামাটি স্টেডিয়ামে রাঙামাটি রিজিয়নের উদ্যোগে এক মিনিটের বাজার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রিজিয়ন কমান্ডার আরও বলেন, করোনায় ক্ষতিগ্রস্থ খেটে খাওয়া মানুষের জন্য মূলত আমাদের এই আয়োজন। যারা অর্থনৈতিক ভাবে কষ্টে দিন কাটাচ্ছে। মানুষকে সবজি দেওয়ার মূল কারণ হলো- করোনার কারণে যান চলাচল বন্ধ থাকায় এবং মানুষ ঘর থেকে বের না হওয়ার কারণে কৃষকের ফসল জমিতে নষ্ট হচ্ছে। তারা উৎপাদিত ফসল বিক্রি করতে না পারায় আর্থিক ভাবে চরম ক্ষতির সন্মুখীন হচ্ছে। যে কারণে কৃষকদের কাছ থেকে তাদের উৎপাদিত ফসল সেনাবাহিনী ন্যায্য মূল্যে ক্রয় করার কারণে কৃষকরা অর্থনৈতিক ক্ষতি থেকে রক্ষা পাচ্ছে।

এদিকে বিনামূল্যে দ্রব্য সামগ্রীর মধ্যে ছিলো চাল, আলু, ঢেঁড়শ, শষা, বরবটি, কঁচুর লতি, মিষ্টি কুমড়া, চিচিংগা এবং কাঁচামরিচ।

এসময় উপস্থিত ছিলেন. রাঙামাটি জোনের জোন কমান্ডার লে.কর্ণেল রফিকুল ইসলাম পিএসসি এবং মেজর মাহবুবুর রহমানসহ সেনাবাহিনীর অন্যান্য কর্মকর্তা।

করোনা মহামারিতে লকডাউনের এ কষ্টের দিনে ফ্রিতে শাক সবজি ও নিত্যপ্রয়োজনীয় পণ্য পাওয়ায় খুশি জেলার গরিব অসহায় দুস্থ দিনমজুর এবং প্রতিবন্ধীরা। আলাপকালে তারা এরজন্য বাংলাদেশ সেনাবাহিনীকে ধন্যবাদ দিয়েছে ও দোয়া করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!