1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০২:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
চলে গেলেন জাতীয় অধ্যাপক ও মতলবের কৃতি সন্তান ড. রফিকুল ইসলাম ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি মতলব উত্তর ও দক্ষিণে ইউপি নির্বাচনে ১১ নৌকা প্রার্থীর জয় বাসে হাফ ভাড়া শুধুমাত্র ঢাকার মধ্যে : শিক্ষার্থীদের যেসব শর্ত মানতে হবে ইউপি নির্বাচন: ভাঙ্গায় ১২ জয়ীর ১১ জনই নিক্সন চৌধুরীর অনুসারী। গফরগাঁওয়ে দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী দুই প্রার্থীর মধ্যে মত বিনিময়। “মনোহরদীতে হাফ পাশের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন” লৌহজংয়ে সীমানা বিরোধকে কেন্দ্র করে প্রাণনাশের হুমকি ডামুড্যায় উপজেলায় ২৯৭ টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা ইউপি নির্বাচনে সদস্য প্রার্থী আরিফ ছৈয়াল জনগণের কল্লাণে কাজ করতে চান 

কোয়ারেন্টাইন দিয়েছে সম্পর্ক গাঢ় করার সুযোগ

  • আপডেট সময় : বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ৯৩ সময় দেখা

কোয়ারেন্টাইন দিয়েছে সম্পর্ক গাঢ় করার সুযোগ
সৈয়দ নিলয়, স্টাফ রিপোর্টার, লাইফস্টাইল ডেস্ক।

প্রতিদিনের ব্যস্ত জীবনযাপনে যানজটের এই শহরে দৌঁড়ঝাপ আর ক্লান্ততা নিয়ে বাসায় ফেরার পর আমরা হয়তো আমাদের জীবনসঙ্গীকে এমন কোনও বিষয় নিয়ে কথা শোনাই, যা নিয়ে পরে আমাদের আফসোস হয়। আবার ধীরে ধীরে এরকম হতে থাকলে এমন কিছু আচরণ রয়েছে যার ফলে সম্পর্কে ঘুনে ধরার পাশাপাশি বিবাহবিচ্ছেদও ঘটতে পারে। কিন্তু এমন হোক এটা আপনি আমি বা কেউই চাই না।
বর্তমানে সারা বিশ্বে করোনা আতঙ্কে প্রায় সবাই রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। অনির্দিষ্টকালের এই ছুটি কীভাবে কাটাচ্ছেন আপনি? অনেকে তো বাড়িতে থেকেও করছেন অফিস। যাকে বলে ওয়ার্ক ফ্রম হোম। গৃহবন্দী থেকে আবার অনেকেই হাঁপিয়ে উঠেছেন!
তবে জানেন কি? এটিই কিন্তু উপযুক্ত সময় পরিবারের সঙ্গে সম্পর্কটা আরো গাঢ় করার। কাজের চাপে পরিবারের একে অন্যের সঙ্গে যে দূরত্বটা হয়েছিল এই হোম কোয়ারেন্টাইনের সময় তা আবারো রং ফিরে পেতে পারে। সব অভিমান মুছে আরও সজীব হয়ে উঠতে পারে সম্পর্কগুলো। ভাবছেন কীভাবে?
জেনে নিন এসময় সম্পর্ক গাঢ় করার কয়েকটি উপায়-

> প্রিয়জনকে সময় দিন। তার মনের কথা বুঝতে চেষ্টা করুন, সে কি চায়/কি পছন্দ করে সেগুলোর দিকে নজর দিন। পাশে থাকুন সবসময়, ঝগড়া-বিবাদ না করে।
> পরিবারের সবার জন্য রান্না করতে পারেন। সন্ধ্যার নাস্তায় বা রাতের খাবারে নতুন নতুন রেসিপি তৈরি করতে পারেন। এতে আপনারও সময় কাটবে। সেইসঙ্গে সবার প্রসংশাও পাবেন।
> সবাই মিলে আড্ডা দিতে পারেন। আবার ঘরোয়া গানের আসর বা কোনও খেলা খেলতে পারেন সবাই। এতে করে সুন্দর সময় কাটবে। সেইসঙ্গে মানসিক প্রশান্তিও আসবে।
> আপনি গৃহবন্দীর এসময়টাতে বাগান করতে পারেন। অনেকে আছেন শখ থাকলেও সময়ের অভাবে বাগান করতে পারেন না। তাদের জন্য এটিই উপযুক্ত সময়।
> এই অবসর সময় আপনি কাজে লাগাতে পারেন ছবি আঁকতে।
> আবার সেলাই বা ঘর গোছানোতে কাজে লাগাতে পারেন হোম কয়ারেন্টাইনের এই সময়টুকু।
> সন্তানকে সময় দিন। তাদের পড়াশোনার প্রতি খেয়াল রাখতে পারেন। তাদের হোমওয়ার্কে সাহায্য করতে পারেন।
> সন্তানের সঙ্গে গল্প বা স্মৃতিচারণেও কাটবে আপনার গৃহবন্দীর এই সুন্দর সময়। এভাবে তাদের সঙ্গে আপনার সম্পর্ক আরো মধুর হয়ে উঠবে।
> না পড়া বইগুলো পড়ার উপযুক্ত সময় এটি। কোন কোন বইগুলো অনেকদিন থেকেই পড়তে চাচ্ছেন। তবে সময়ের অভাবে হয়ে উঠছে না। তার তালিকা করে ফেলুন। এবার একটা করে শেষ করে ফেলুন।
হোম কোয়ারেন্টাইনে সঙ্গী কোনও বিষয়ে কথা বলতে গেলে তাকে এড়িয়ে যাবেন না। সঙ্গীর সাথে কোনো ব্যাপার নিয়ে মজা বা ঠাট্টা করার সময় খেয়াল রাখবেন, তা যেন অতিরিক্ত না হয়ে যায়। তাকে আঘাত করে কোনো ঠাট্টা তামাশা করবেন না। সঙ্গী ভুল করলে তা ধরিয়ে দিয়ে শুধরে দেয়ার দায়িত্ব আপনার। হোম কোয়ারেন্টাইন আর লকডাউনের সময়টাকে আতঙ্কে না কাটিয়ে সচেতনতার সঙ্গে একটু আনন্দে কাটানোর চেষ্টা করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!