1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৯:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মোহনপুরে মেম্বার প্রার্থী উম্মূল আয়মার উঠান বৈঠক মতলব উত্তরের মোহনপুর ইউপির চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব হাবিবুর রহমান হাফিজ তপদার দলীয় মনোনয়ন ফরম দাখিল বারদী ইউ,পি,তে ০৮নং ওয়ার্ডের পুনরায় মেম্বার পদে মোঃ বাবুল মিয়া ‘র গণসংযোগ।    জহিরুল ইসলাম খোকনের আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ! লৌহজংয়ে শেখ রাসেল দিবস পালিত আতিকুল ইসলাম শিমুলের সাথে আ’লীগ নেতৃবৃন্দের মতবিনিময়  রাজশাহীতে ৬ জনের মৃত্যু কুরআন অবমাননার সাথে জড়িতদেরকে অনতিবিলম্বে গ্রেফতার করে শাস্তি নিশ্চিৎ করুন সোনারগাঁওয়ের নির্বাহী অফিসার সাথে ঈদে মিলাদুন্নাবীর মইনীয়া যুব ফোরামের মতবিনিময়। লৌহজংয়ে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

ক্ষুদার জ্বালা থেকে মরণ ভাল মুষ্টিমেয় দিনমজুর ছাড়া রাস্থায় নেই কেউ

  • আপডেট সময় : শুক্রবার, ২৭ মার্চ, ২০২০
  • ১৪০ সময় দেখা

ক্ষুদার জ্বালা থেকে মরণ ভাল মুষ্টিমেয় দিনমজুর ছাড়া রাস্থায় নেই কেউ

পলাশ আহমেদ,(কিশোরগঞ্জ) জেলা প্রতিনিধি।

কিশোরগঞ্জের ভৈরবে তৃতীয় দিনের মতো লক-ডাউন,মুষ্টিময় দিনমজুর ব্যতিত রাস্থায় নেই কেউ। নোভেল করোনা ভাইরাসের বিপর্যয়ের মূহুর্তে দেশের সকল সরকারি, অর্ধ-সরকারি, বে-সরকারি সকল অফিস,আদালতসহ সকল কর্মসংস্থা বন্ধ থাকলেও দিনমজুর রিক্সা শ্রমিকদের একটি ক্ষুদ্র অংশকে রাস্থায় দেখা যায়।

এমন বিপর্যয়ের মূহুর্তে বাইরে আসা অধিক ঝুঁকিপূর্ণ যেনেও যারা বাইরে বাইরে ঘুরছে সেইসব রিক্সা শ্রমিক দের কাছে জানতে চাইলে দুচোখের পানি ছেড়েদিয়ে বলেন বাইরে আসলে করোনাতে মরবো,আর না আসলে মা,বাবা, ছেলে-মেয়ে ও স্ত্রী সহ না খেয়ে মরবো,ক্ষুদার জ্বালা থেকে মরণ অধিক ভালো।

এদিকে পুলিশ নাকি টসে জিতে মাঠে নেমেছে ব্যাটিং করতে। একই তো মরছি করোনার ভয়ে আর রাস্তায় এসে বেধর মার খাচ্ছি পুলিশের,শেষ সম্বল রিক্সাটি হয় ভেঙ্গে ফেলছে না হয় নিচ্ছে থানায় আর আমাদের কে তো বেধর লাঠি পেটা করতাছেই। আর নির্বাচন এলে যারা আমাদেরকে প্রতিশ্রুতি দেয় সুখে-দুঃখে এবং বিপদ কালে সর্বসময় পাশে থেকে আমাদের সেবা করবে তারাই আজ নিজেদেরকে পরিপূর্ণ করে বাসার কেচি গেইটের ভেতরেই থাকে।

মাঠ পর্যায়ের পুলিশ, যারা পাশের বাড়ির দিদি নাচে, তাই আমিও নাচব ।এমনটি না করার অনুরোধ রইলো। মনেরাখতে হবে এখন কিন্তু নিম্ন আয়ের মানুষ গুলোই রাস্তায় যাওয়ার চেষ্টা করে । তাদের লাঠি দিয়ে আঘাত না করে , বুঝিয়ে বলে ঘর মুখী করা যায় কিনা। আঘাত করার মাঝে বীরত্ব নাই। এই করোনা ভাইরাস একদিন থাকবে না,কিন্তু আপনার দেওয়া আঘাতটা অনেক সময় থাকবে।সুপ্ত থাকা মানবিক ফুলগুলোকে ফুটিয়ে তোলার এখনই সময় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!