1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০২:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
“নরসিংদীতে ন‍্যাশনাল কলেজের ২০২০-২১ একাদশ শিক্ষার্থীদের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান” বিশ্বকাপে টিকে থাকার আলো পেল বাংলাদেশ ঃ ওমান কে হারিয়ে।  বশেমুরবিপ্রবিতে শিক্ষকের মৃত্যুতে শিক্ষক সমিতি কর্তৃক স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মহেশপুরে ১২ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমা। স্থায়ী বিচারপতি হিসাবে শপথ নিলেন মতলব উত্তর উপজোলার জাহিদ সারওয়ার কাজল মোহনপুরে মেম্বার প্রার্থী উম্মূল আয়মার উঠান বৈঠক মতলব উত্তরের মোহনপুর ইউপির চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব হাবিবুর রহমান হাফিজ তপদার দলীয় মনোনয়ন ফরম দাখিল বারদী ইউ,পি,তে ০৮নং ওয়ার্ডের পুনরায় মেম্বার পদে মোঃ বাবুল মিয়া ‘র গণসংযোগ।    জহিরুল ইসলাম খোকনের আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ! লৌহজংয়ে শেখ রাসেল দিবস পালিত

চীন ফেরতদের আরো ৫ জনকে হাসপাতালে ভর্তি

  • আপডেট সময় : সোমবার, ৩ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৯১ সময় দেখা

চীনে প্রাণঘাতী করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করায় দেশটি থেকে যেসব বাংলাদেশিকে ফেরত আনা হয়েছে, তার মধ্যে আরো পাঁচ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সর্দি-জ্বরে আক্রান্ত হওয়ায় গতকাল রোববার তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। এ নিয়ে চীন ফেরতদের মধ্যে ১৩ জনকে হাসপাতালে ভর্তি করা হলো।

এর আগে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) দাবি করে, চীন ফেরতদের মধ্যে যাদের আশকোনা হজক্যাম্পে কোয়ারেনটাইন অবস্থায় রাখা হয়েছে তারা সবাই সুস্থ আছেন।এমনকি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকও গতকাল রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে একই দাবি করেন।

প্রসঙ্গত, গত শনিবার বিমান বাংলাদেশের একটি বিশেষ ফ্লাইটে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ৩১২ বাংলাদেশিকে ফিরিয়ে আনে সরকার। তাদের মধ্যে ২৯৭ জন প্রাপ্তবয়স্ক, এক বছরের বেশি বয়সি ১২ শিশু ও এক বছরের নিচের ৩ শিশু রয়েছে। বিমানে অসুস্থ হয়ে পড়ায় ঢাকায় নেমেই ৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে অসুস্থ নন এমন এক নারী রোগীর সঙ্গে হাসপাতালে আছেন তার স্বামী ও সন্তান। বাকিদের বিমানবন্দর থেকেই নিয়ে যাওয়া হয় আশকোনার হজক্যাম্পে। সেখানেই আগামী ১৪ দিন তাদের কোয়ারেনটাইন রাখার কথা।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত শনিবার থেকে হজক্যাম্পে কোয়ারেনটাইনে থাকা ৩০২ জনের মধ্যে পাঁচ জনের ঠাণ্ডা ও সর্দিজ্বর দেখা দেওয়ায় তাদের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) ভর্তি করা হয়। এ নিয়ে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৭ জন এবং সিএমএইচে ৬ জন ভর্তি রয়েছেন। আর অসুস্থ না হয়েও সিএমএইচে ভর্তি থাকা এক নারী রোগীর সঙ্গে রয়েছেন তার স্বামী ও সন্তান। ফলে সব মিলিয়ে এখন হজক্যাম্পে কোয়ারেনটাইনে আছেন ২৯৭ জন। তাদের সঙ্গে আছেন বাংলাদেশিদের ফিরিয়ে আনতে যাওয়া তিন চিকিৎসক ও একজন নার্সও।

উল্লেখ্য, গেল বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে শনাক্ত হয় রহস্যজনক করোনাভাইরাস। ইতোমধ্যে তা দেশটিতে মহামারি আকার ধারণ করেছে। চীন সরকারের সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত ৩৬১ জনের মৃত্যু হয়েছে। আর সংক্রমিত হয়েছে ১৭ হাজারের বেশি। তবে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে, চীনে কয়েক লাখ লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!