1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শেখ রাসেল পরিষদ এর নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক হলেন আল-মামুনুর রশিদ। লৌহজংয়ে নৌকা প্রতীক থেকে বিনা প্রতিদ্বন্দিতায় চার চেয়ারম্যান নির্বাচিত লৌহজংয়ে যুবলীগের প্রতিষ্ঠাতা ফজলুল হক মণির ৮৩ তম জন্মবার্ষিকী পালিত যশোরে শেখ মণির জন্মদিনে দোয়া-মিলাদ অনুষ্ঠিত জাতীয় এসএমই পণ্য মেলা-২০২১  উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মতলবে পুস্তক প্রকাশক বিক্রেতা সমিতির বর্ধিত সভা লৌহজংয়ে নৌকার প্রার্থীর সমর্থকদের হামলায় স্বতন্ত্রপ্রার্থীর ছেলে আহত মতলবে তিন কেজি গাঁজাসহ দুই যুবক আটক মতলব মুক্ত দিবস পালিত ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের পুনঃ তফসিল প্রসঙ্গে।

দৌলাতপুরে ফোন পেলে ডাক্তার হাজির গাড়ি নিয়ে

  • আপডেট সময় : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০
  • ১১৩ সময় দেখা

দৌলাতপুর প্রতিনিধি মো :জিবন

সারা দেশে সাধারণ রোগীদের মাঝে যখন চিকিৎসাসেবা না পাওয়ার অভিযোগ উঠেছে সে সময় কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় ভিন্ন চিত্র দেখা গেছে। চিকিৎসা নিতে ডাক্তারের কাছে রোগী নয় বরং সেবা নিয়ে রোগীদের বড়িতে বাড়িতে যাচ্ছেন ডাক্তার। মিলছে বিনামূল্যে ওষুধও। এ জন্য দরকার শুধু একটি ফোন কল।
দুর্যোগের সময়ে এ ধরনের উদ্যোগে সাধারণ মানুষ কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলছে। দৌলতপুর আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আ কা ম সারওয়ার জাহান বাদশাহ’র উদ্যোগে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ কার্যক্রম শুরু করেছে।
দৌলতপুর হাসপাতালের বেশ কয়েকজন ডাক্তারের সমন্বয়ে গঠিত ভ্রাম্যমাণ চিকিৎসা টিম আপদকালীন এ সেবা দিয়ে যাচ্ছে। এ জন্য কয়েকটি মোবাইল নম্বর চালু করা হয়েছে। গ্রামের স্বাস্থ্যকর্মী ও সাধারণ মানুষের মাঝে এ সব নম্বর দেয়া হয়েছে। রোগীরা তাদের সমস্যা নিয়ে ওই নম্বরে ফোন করলেই ওই টিমের ডাক্তাররা রোগীর বাড়িতে পৌঁছে যাচ্ছেন। বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ দিচ্ছেন।
উপজেলার ১৪টি ইউনিয়নেই এ সেবা প্রদান করা হচ্ছে। এমনকি পদ্মা পাড়ি দিয়ে চরাঞ্চলে গিয়েও সেবা দেবেন তারা।
উপজেলার মথুরাপুর শেখপাড়া গ্রামের বিপুল বলেন, অসুস্থতা অনুভব করলে তিনি ওই নম্বরে ফোন দেন। ফোন পেয়েই ভ্রাম্যমাণ চিকিৎকের টিম তার বাড়ি উপস্থিত হয়ে চিকিৎসা ও বিনামূল্যে ওষুধ প্রদান করে।
ফিলিপনগর গ্রামের বাসিন্দা ও শিক্ষক মহাবুল ইসলাম বলেন, দুর্যোগকালীন ঘরে বসেই ডাক্তার পাওয়ার এ উদ্যোগ স্থানীয়দের মাঝে ব্যাপক প্রসংশিত হয়েছে।
দৌলতপুর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সামসুল আরেফিন জানান, ভ্রাম্যমাণ চিকিৎসা সেবায় ২২ জন্য চিকিৎসক নিয়োজিত রয়েছেন। ফোন পেলেই তারা ছুটে যাচ্ছেন রোগীর বাড়িতে। রাত-দিন ২৪ ঘণ্টাই এ সেবা প্রদান করা হচ্ছে। এ ছাড়াও সাধারণ সর্দি-কাশির রোগীর চিকিৎসার জন্য হাসপাতালে ‘ফ্লু’ খোলা হয়েছে। করোনা উপসর্গ আছে এমন রোগীর খবর পেলেও বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করা হচ্ছে।
দৌলতপুর আসনের এমপি অ্যাডভোকেট আ কা ম সারওয়ার জাহান বাদশাহ বলেন, করোনাভাইরাসের কারণে সাধারণ মানুষের চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছিল। তাছাড়া উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে রোগীদের যাওয়া-আসার ফলে তাদের মধ্যে করোনায় আক্রান্তের আশংকা থাকে। তাই সবাইকে ঘরে থাকার উপদেশ দেয়ার পাশাপাশি তাদের ঘরেই চিকিৎসাসেবা পৌঁছে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।
এ দিকে হাসপাতালে নেয়া আবশ্যক রোগীদের পরিবহনের জন্য ৫টি যানবাহন ব্যবস্থা করেছে ভয়েজ অফ ফিলিপনগর নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। মহামারী চলাকালীন বিনামূল্যে রোগীদের জন্য সংগঠনটি এ সেবা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!