1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
  2. allmohiminulkhan@gmail.com : Khan allmohiminulkhan : Khan allmohiminulkhan
  3. khalidsyful@gmail.com : syful Khalid : syful Khalid
  4. abukawsirahmed638@gmail.com : Abu Kawsar : Abu Kawsar
  5. abdullahyeasir@gmail.com : MASUD Alom : MASUD Alom
  6. mizanbd@gmail.com : Mizan Khan : Mizan Khan
  7. nayemk255@gmail.com : Nayem Nayem : Nayem Nayem
  8. dailydhakartime@gmail.com : Nayim Khan : Nayim Khan
  9. hasan145nazmul@gmail.com : Tarak : Tarak Sarkar
  10. rd278591@gmail.com : RA Rahul : RA Rahul
  11. cablew742@gmail.com : Sojal Mia : Sojal Mia
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৫ অপরাহ্ন

বশেমুরবিপ্রবি: ভর্তি পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে ‘এ’ ইউনিটে প্রথম সাজ্জাদ

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
  • ১৭১ সময় দেখা

বশেমুরবিপ্রবি: ভর্তি পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে ‘এ’ ইউনিটে প্রথম সাজ্জাদ

নাগরিক এক্সপ্রেস প্রতিবেদক

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে তিন জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এই চক্রের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটে মো সাজ্জাদ হোসেনের পরীক্ষা দিয়ে প্রথম স্থান অধিকার করে । যার রোল ছিল A21662 ।

প্রতিটি পরীক্ষার জন্য তারা অনধিক দু’লক্ষ থেকে শুরু করে চার-পাচ লক্ষ টাকা আদায় করে থাকেন । চলতি বছর তারাসহ তাদের চক্র প্রায় এককোটি টাকা ইনকাম করেছেন বলে স্বীকার করেন ।

এছাড়াও এই চক্রটি বিভিন্নবিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাসহ অন্যান্য নিয়োগ পরীক্ষায় দীর্ঘদিন ধরে কাজ করে আসছে স্বীকার করেছেন ।

উল্লেখ্য, জাককানইবির ‘বি’ ইউনিটে সকাল শিফটে পরীক্ষা শুরুর আগে ইলেক্ট্রনিক ডিভাইস বহন করার অভিযোগে এহসান আহমেদ, পিতা : বছির আহমেদ, বাড়ি : ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলা, পরীক্ষার রোল : ১০৪৫৭; বিকাল শিফটে একজন ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়। তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী সে ময়মনসিংহ মেডিকেল কলেজের ৫২তম ব্যাচের শিক্ষার্থী নওশিন সাইয়ারা অদ্রি, তার বাসা ময়মনসিংহ শহরের আকুয়ায়, পিতার নাম সাইফুল ইসলাম।

সে ফারহানা তাজমিম কণার পরিবর্তে পরীক্ষা দিচ্ছিল, যার পরীক্ষার রোল ১৮৬৭৭। অদ্রিকে নিয়ে আসে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) আইসিটি বিভাগের ২য় বর্ষের ২য় সেমিস্টারের শিক্ষার্থী মো. হিল্লোল বিশ্বাস, পিতা : হারুনুর রশিদ, যার বাড়ি মাগুরা জেলায়। জানা যায়, র‍্যাগিং এর অভিযোগে সে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত।

এ সময় আটকৃতদের সঙ্গে ২ টি মোবাইল ফোন, প্রায় ২৫ টি ইডিটকৃত ছবি ,কয়েকটি আইডি কার্ড,একাধিক সিমকার্ড,ডাচ বাংলা ব্যাংক এর একটি এটিএম কার্ড,ও মাদকসেবনের উপকরণ পাওয়া যায় ।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান জানান, “বি ইউনিটের সকালের শিফটের পরীক্ষা শুরুর কিছুক্ষণ আগেই ডিজিটাল ডিভাইস বহন করায় একজনকে এবং বিকালের শিফটে অন্য জনের পরীক্ষায় অংশগ্রহণের দায়ে এবং আরেকজনের পরীক্ষা দেওয়ায় মোট তিনজনকে আটক করা হয়। আটককৃত তিনজনকেই ভ্রাম্যমাণ আদালতের নিকট সোপর্দ করা হয়।”

তথ্য সূএঃ মানবজমিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!