1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
  2. allmohiminulkhan@gmail.com : Khan allmohiminulkhan : Khan allmohiminulkhan
  3. khalidsyful@gmail.com : syful Khalid : syful Khalid
  4. abukawsirahmed638@gmail.com : Abu Kawsar : Abu Kawsar
  5. abdullahyeasir@gmail.com : MASUD Alom : MASUD Alom
  6. mizanbd@gmail.com : Mizan Khan : Mizan Khan
  7. nayemk255@gmail.com : Nayem Nayem : Nayem Nayem
  8. dailydhakartime@gmail.com : Nayim Khan : Nayim Khan
  9. hasan145nazmul@gmail.com : Tarak : Tarak Sarkar
  10. rd278591@gmail.com : RA Rahul : RA Rahul
  11. cablew742@gmail.com : Sojal Mia : Sojal Mia
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
লৌহজং প্রেসক্লাবের প্রথম বর্ষপূর্তি উদযাপন “মনোহরদীর বকচরে ফ্রি ডায়বেটিস এবং ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন” সিরাজদিখানে কৃষি, জলজ ও প্রাণী সম্পাদ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত ৪ নং লেহেম্বা ইউনিয়ন আওয়ামীলীগের জন্য এডহক কমিটি ঘোষণা করলেন রানিশংকৈল উপজেলা আওয়ামীলীগ সনমান্দী ইউপি’র ০৪নং ওয়ার্ডে পুনরায় ফিরোজ আহম্মেদ কে মেম্বার হিসেবে চায় এলাকাবাসী।  ০৮নং ওয়ার্ডের উন্নয়নের ধারা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিলেন :- মোঃ বাবুল মিয়া মেম্বার । লিঙ্গ সমতার জন্য নারী নেতৃবৃন্দের নেটওয়ার্ক  গঠনের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগ কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত চরভদ্রাসনে পানিতে ডুবে শিশুর মৃত্যু গাজীপুরে এমআইএসটির প্রতিষ্টানে ভুয়া পিএচডি নিয়ে বড় দায়িত্বে কয়েকজন পরিচালক

বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সর চিকিৎসকরা গেছেন প্রোমোদ ভ্রমনে , ভোগান্তির শিকার চিকিৎসা সেবাপ্রার্থী জনগন

  • আপডেট সময় : শুক্রবার, ১৩ মার্চ, ২০২০
  • ২৬৪ সময় দেখা

বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি;
সারা দেশ করোনা ভাইরাস সংক্রমনের আতংক মোকাবেলার কার্যক্রম বন্ধ রেখে এক চিকিৎসক নেতার নেতৃত্বে প্রোমোদ ভ্রমনে গেছেন ৫০ শয্যা বিশিষ্ট বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা।
ফলে ভোগান্তির শিকার হতে হয়েছে দূরদুরান্ত থেকে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের । এমন অভিযোগ পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে কর্মরত চিকিৎসকদের বিরুদ্ধে।
গত বৃহস্পতিবার বিকেলে প্রোমোদ ভ্রমনের জন্য কুয়াকাটা যান তারা। এ নিয়ে সমাজকর্মী, সংবাদকর্মী, সাবেক চিকিৎসা কর্মকর্তা ও মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেনী পোশার মানুষ সামাজিক যেগাযোগের মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন ।
জানা গেছে, এক চিকিৎসক নেতার নেতৃত্বে এবং ঔষধ কোম্পানির অর্থায়নে দুই দিনের জন্য বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা আনন্দ ভ্রমনের জন্য সাগরকন্যা কুয়াকাটা অবস্থান করছেন ।
ফলে বৃহস্পতিবার দুপুর থেকে আজ শুক্রবার দুপুর পর্যন্ত হাসপাতালে ভর্তি রোগীদের দেখভাল করার জন্য কোন ডাক্তার রাইন্ডে দিতে আসেনি । হাসপাতালে ভর্তি মৈষাদি গ্রামের সাইফুল ইসলাম আকন ক্ষোভ প্রকাশ করে এই প্রতিবেদকে বলেন, গুটি বসন্ত রোগে আক্রান্ত হয়ে চারদিন আগে হাসপাতালে ভর্তি হয়েছিলাম কিন্তু ডাক্তারের দেখা পয়েছি মাত্র একবার।
একই অভিযোগ করেন শৌলা গ্রাম থেকে চিকিৎসা সেবা নিতে অাসা হাসপাতালে ভর্তি রিনা বেগম (২৫)।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালকের তার স্ট্যাটাসে লিখেন, “আমি প্রফেসর ডাঃ মোঃ শাহ আলম (বীর মুক্তিযোদ্বা ),গ্রাম – খাজুরবাড়িয়া,ইউনিয়ন -দাসপাড়া, উপজেলা – বাউফল, জেলা – পটুয়াখালী, অত্যন্ত দুঃখের সাথে কিছু কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করতে বাধ্য হলাম ।আমার জম্মস্হান তথা বাউফল এলাকার জনগণের কাছে আমার দায়বদ্ধতা থেকে আমার এই লেখা ।বাংলাদেশে কে স্বাধীন করার জন্য একাত্তর সালে কোনো কিছু পাবার আশা না করে বরং সারাক্ষণ মৃর্তুকে আলিঙ্গন করে যুদ্ধ করেছি ।বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর অব্যাহত অব্যবস্থাপনা যেমনভাবে স্বাস্থ্য খাতে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সরকার কর্তৃক জনগনের কল্যাণে গৃহীত কার্যক্রম কে বাধা গ্রস্ত করছে তেমন ভাবে আমাকে ব্যথিত করছে ।আমার অসুস্থ চাচা নান্নু মিয়া কে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো জন্য গতকাল বৃহস্পতি বার সন্ধ্যা সারে সাত ঘটীকায় এম্বুলেন্স এর জন্যে হাসপাতালে গিয়ে জানতে পারলাম সকল চিকিৎসক (ইউ এইচ এন্ড এফ পি ও ডাক্তার পি কে সাহা সহ সকল সিনিয়র ও জুনিয়র ডাক্তার গন )সরকারের করোনা ভাইরাস রোগ -19 মোকাবেলা র কার্যক্রম তথা হাসপাতালে ভর্তি করা রোগী ও আগাত রোগী দের স্বাস্থ্য সেবা কার্যক্রম পরিচালনা ব্যাহত করে আনন্দ ফুর্তি করার জন্য কুয়াকাটা গিয়েছেন । শোনা যাচ্ছে ঔষধ কোম্পানির খরচে ডাক্তার সাহেব রা আনন্দ ফুর্তি করার জন্য কুয়াকাটা গিয়েছেন । কালীশুরী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের নবীন চিকিৎসক ডাঃ ফয়শাল কে রেখে গেছেন জরুরি চিকিৎসা দেয়ার জন্য ।একজন এম্বুলেন্স ড্রাইভার কে পেলাম পৌনে একঘন্টা অপেক্ষা করে, বিষয়টি আমি ঐসময় ই ইউএইচএফপিও ডাঃ পিকে সাহা কে জানাই এবং রাত দশটার সময় পরিচালক( স্বাস্থ্য) , বরিশাল বিভাগ , ডাঃ বাসুদেব কে জানাই ।আমি মাননীয় সংসদ সদস্য কে ও ফোন করেছিলাম, কিন্তু দুর্ভাগ্য কোনো সমস্যার কারণে হয়তো তিনি আমার ফোন রিসিভ করতে পারেন নি ।আমার বাউফল উপজেলার গরীব মানুষের যথাযথ চিকিৎসক সেবা নিশ্চিত করতে এবং হাসপাতাল পরিচালনায় সমস্ত অব্যবস্থাপনা দূর করতে এই বিষয়ে সুষ্ঠু তদন্ত করে দায়ী চিকিৎসক দের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট মহলের কাছে জোর দাবী জানাচ্ছি ।
নাম প্রকাশ না করার শর্তে এক কর্মচারি বলেন, সরকারিভাবে করোনা ভাইরাস মোকাবিলা করার কার্যক্রম পালনের কঠোর নির্দশনা থাকা সত্বেও চিকিৎকরা সেই নির্দেশনাকে তোয়াক্কা না করে অানন্দ ভ্রমনে যায়। এরকম একটা কান্ড জ্ঞানহীন কাজ তারা কিভাবে করতে পারে?
বাউফল উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডাঃ পি. কে সাহার কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি স্থানীয় সাংবাদিককে বলেন, সার্বক্ষনিক চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য একজন ডাক্তার নিয়োজিত ছিল। অামিসহ ৪/৫জন ডাক্তার শুক্রবার দুপুরের মধ্যে কর্মস্থলে চলে অাসি।
১৩/০৩/২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!