1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
  2. allmohiminulkhan@gmail.com : Khan allmohiminulkhan : Khan allmohiminulkhan
  3. khalidsyful@gmail.com : syful Khalid : syful Khalid
  4. abukawsirahmed638@gmail.com : Abu Kawsar : Abu Kawsar
  5. abdullahyeasir@gmail.com : MASUD Alom : MASUD Alom
  6. mizanbd@gmail.com : Mizan Khan : Mizan Khan
  7. nayemk255@gmail.com : Nayem Nayem : Nayem Nayem
  8. dailydhakartime@gmail.com : Nayim Khan : Nayim Khan
  9. hasan145nazmul@gmail.com : Tarak : Tarak Sarkar
  10. rd278591@gmail.com : RA Rahul : RA Rahul
  11. cablew742@gmail.com : Sojal Mia : Sojal Mia
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৮ অপরাহ্ন

ময়মনসিংহের তারাকান্দায় ২০১৯সালে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে ২০জনের

  • আপডেট সময় : রবিবার, ৫ জানুয়ারি, ২০২০
  • ৬৪ সময় দেখা

ময়মনসিংহের তারাকান্দায় ২০১৯সালে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে ২০জনের
 
ময়মনসিংহ প্রতিনিধিঃ

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার সড়কগুলোতে যানবাহনের দুর্ঘটনায় গত-২০১৯ সালে নিহত হয়েছেন অন্তত-২০ জন। আহত হয়েছেন অর্ধশতাধিক মানুষ। আহতদের মধ্যে অনেকেই এখনো স্বাভাবিক জীবন-যাপনে ফিরে আসতে পারেননি। দিনাতিপাত করছেন করুণ অবস্থায়।

থানা সূত্রে প্রাপ্ত তথ্য মতে জানা যায়, ২০১৯ সালে জানুয়ারি থেকে ২২শে জুলাই এর আগ পর্যন্ত সড়কে দুর্ঘটনা জনিত প্রাণহানির মামলা নাম্বার ১১ (২০১৯) নং- মামলা নাম্বার ৯(২০১৯) নং-মামলা নাম্বার, ২৫ (২০১৯) নং- এবং মামলা নাম্বার ১৩(২০১৯) নং-এ প্রত্যেকটি মামলায় তারাকান্দার বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১জন করে নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অসংখ্য পথচারী ও বিভিন্ন যানবাহনের চালক সহ সাধারণ যাত্রীগণ।

তারাকান্দার মহাসড়কে ও স্থানীয় রাস্তাগুলোতে নিহতের মধ্যে ২২ শে জুলাই ময়মনসিংহ- হালুয়াঘাট মহাসড়কের রূপচন্দ্রপুর নামক স্থানে অনুমোদনহীন লড়ি, সিএনজি এবং মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে হালুয়াঘাট থানা পুলিশের এএসআই আব্দুল হাই নিহত হন। ৩১ আগস্ট গোপালপুর নামক স্থানে মোটরসাইকেলের ধাক্কায় নিহত হন চল্লিশোর্ধ মহিলা হাজেরা খাতুন। ২ সেপ্টেম্বর বকশিমুল নামক স্থানে বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত হন বিপ্লব নামের এক যুবক। ৮ সেপ্টেম্বর গালাগাও ইউনিয়ন পরিষদের বহেরাকান্দি নামকস্থানে অটোরিকশাচাপায় নিহত হয় শিশু রাব্বি। ২২ সেপ্টম্বর ময়মনসিংহ হালুয়াঘাট মহাসড়কে সিএনজি ও ইমাম পরিবহনের মধ্যে সংঘটিত সংঘর্ষে নিহত হন সিএনজি চালক। ১০ নভেম্বর তারাকান্দা-নেত্রকোনা মহাসড়কের কাশিগঞ্জ বাজারে পেট্রল পাম্প সংলগ্ন স্থানে মাহিন্দ্র- ট্রাক সংঘর্ষে নিহত হন ৩ জন। ২৪ নভেম্বর তারাকান্দা ময়মনসিংহ-নেত্রকোনা রোডে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় পড়ে নিহত হন ১জন। ২৫-নভেম্বর তারাকান্দার গাছতলা বাজারে সিএনজিতে আহত হন অজ্ঞাত ৪ যাত্রী। ৩০নভেম্বর ময়মনসিংহ-নেত্রকোনা সড়কের ভান্ডারী নামক স্থানে ড্রাম ট্রাকের ধাক্কায় তুতামিয়া(৪৫) আহত অবস্থায় হাসপাতালে মৃত্যুবরণ করেন। ১৯ ডিসেম্বর ময়মনসিংহ-হালুয়াঘাট মহাসড়কের গোয়াতলা বাজার নামক স্থানে ট্রাক সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত হন ৩জন।

সড়ক দুর্ঘটনায় আহতদের সাথে কথা বলে জানা গেছে, অপ্রশস্ত মহাসড়ক, ধীরগতির যানবাহন চালকের অনভিজ্ঞতা, প্রতিনিয়ত দুর্ঘটনায় প্রাণ কেড়ে নিচ্ছে পথচারীসহ সাধারণ যাত্রীদের। এসব সড়ক দুর্ঘটনায় আহতদের অনেকেই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হওয়ায় ধুকেধুকে পরিবারসহ দিনাতিপাত করতে বাধ্য হচ্ছেন। পথচারী চালক ও সাধারণ যাত্রীদের একটাই দাবি তারাকান্দার জনপদে সড়কগুলো প্রশস্তকরণের মাধ্যমে প্রশাসন, যানবাহনের অবাধ চলাচল নিয়ন্ত্রণের মাধ্যমে ও ধীরগতির যানবাহন চলাচলে বাধ্যবাধকতা আরোপের দ্বারা দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের ও তাদের পরিবারকে আর্থিক সহায়তা দানের মাধ্যমে নিরাপদ করবে মহাসড়কগুলো। এক্ষেত্রে চালক ও পথচারীদের সচেতনতা একান্ত জরুরি বলে মনে করছেন সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!