1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৬:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

মাগুরার শ্রীপুরে স্বেচ্ছাশ্রমে নদী ভাঙ্গন রোধে বাঁধ নির্মাণ

  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ১৩১ সময় দেখা

রিপোর্ট: মোঃ সাজেদুল ইসলাম
-শ্রীপুর উপজেলা (মাগুরা) প্রতিনিধি

মাগুরার শ্রীপুর উপজেলার হিন্দু অধ্যুষিত দোরননগর মধ্যপাড়া গ্রামটি গড়াই নদীর ভাঙ্গন থেকে রক্ষা করার জন্য স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ব্যতিক্রমধর্মী পদক্ষেপ গ্রহণ করেছে ঐএলাকার যুবকদের নিয়ে গঠিত আমারা স্বপ্নবাজ সংঘ।

সারা বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারণে ওই গ্রামের যুবক সম্প্রদায় বেকার হয়ে পড়েছে । তাই তারা ঘরে বসে না থেকে গ্রামের অন্তত ১০০ জন যুবক সামাজিক দূরত্ব বজায় রেখে স্বেচ্ছাশ্রমে বাঁধ নির্মাণ করছে। তাদের এই ভাল কাজের তদারকি করছেন এলাকার মুরব্বিরা।

গত শনিবার সরেজমিনে গিয়ে তাদের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে সাংবাদিক আইয়ুব হোসেন খান তাদেরকে ১০০০ টাকা সহযোগিতা করেন।

এলাকাবাসী জানান, আমাদের হিন্দু অধ্যুষিত এ গরিব গ্রামটির দিকে কারোরই তেমন কোনো নজর নেই। প্রতিবছর পদ্মা নদীর শাখা গড়াই নদীর ভয়াবহ ভাঙনে অর্ধশত মানুষের ঘরবাড়ি নদীগর্ভে বিলীন হয়ে গেছে । তারা অন্যত্র চলে গেছে। বর্তমানে শতাধিক পরিবার নদীগর্ভে বিলীন হওয়ার ঝুঁকির মধ্যে রয়েছে।

গত বছর মাগুরা পানি উন্নয়ন বোর্ডের অর্থায়নে ঐ এলাকার কিছু অংশে জিও ব্যাগ ফেলে ভাঙ্গনরোধের চেষ্টা করা হলেও অধিকাংশ এলাকা রয়েছে ঝুঁকিতে। যার প্রেক্ষিতে এলাকার যুব সমাজ বিভিন্ন এলাকা থেকে বাঁশ ও অন্যান্য উপকরণ সংগ্রহ করে স্বেচ্ছাশ্রমে বাঁধ নির্মাণ করছে। এর আগেও তারা অন্যের জমিতে কাজ করে সেই অর্থ দিয়ে করোনা ভাইরাসের কারণে লকডাউনে থাকা দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে এলাকাবাসী প্রশংসা পেয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!