1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
  2. allmohiminulkhan@gmail.com : Khan allmohiminulkhan : Khan allmohiminulkhan
  3. khalidsyful@gmail.com : syful Khalid : syful Khalid
  4. abukawsirahmed638@gmail.com : Abu Kawsar : Abu Kawsar
  5. abdullahyeasir@gmail.com : MASUD Alom : MASUD Alom
  6. mizanbd@gmail.com : Mizan Khan : Mizan Khan
  7. nayemk255@gmail.com : Nayem Nayem : Nayem Nayem
  8. dailydhakartime@gmail.com : Nayim Khan : Nayim Khan
  9. hasan145nazmul@gmail.com : Tarak : Tarak Sarkar
  10. rd278591@gmail.com : RA Rahul : RA Rahul
  11. cablew742@gmail.com : Sojal Mia : Sojal Mia
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজীপুর জেলা জাতীয় সাংবাদিক সংস্থার স্মারক সম্মাননা পেলেন জনাব মোঃ ইউসুফ আলী শেখ। এক ম্যাচেই রেকর্ড করলো সালাহ ও মানে লিভারপুলের হয়ে অভষেক কোনাতের মতলব উত্তরে ইয়াবা সহ গ্রেফতার – ১ সিরাজদিখানে ইউপি সদস্য পদ প্রার্থীর উঠান বৈঠক  জবি অ্যাকাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সাংবাকতার নামে ঘুষ নেয়া,ভাউতাবাজি, চাঁদাবাজি ও প্রতারণার স্বীকার হচ্ছে নরসিংদীবাসি সিলেট-জকিগঞ্জ সড়ক দূর্ঘটনায় বিয়ানীবাজারের দুজন নিহত জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে ফিনল্যান্ড ও যুক্তরাষ্ট্রের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা । জিয়া কারাগারে কত মানুষ হত্যা করেছে তা খুঁজে বের করুন: সংসদ সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইভ্যালির সিইও ও চেয়ারম্যান গ্রেফতার

যৌ’ন উল্লাস নয়, নতুন বছরের শুরু হোক নামাজ দিয়ে

  • আপডেট সময় : মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯
  • ২৮৬ সময় দেখা

যৌ’ন উল্লাস নয়, নতুন বছরের শুরু হোক নামাজ দিয়ে

তারেক সরকার প্রতিবেদকঃ

আম’রা অ’তি শীঘ্র ২০২০-এ পদার্পণ করতে যাচ্ছি। আমাদের জীবন থেকে বিদায় নিচ্ছে আরও একটি বছর। নতুন বছরকে নতুন চেতনায় গ্রহণ করতে হবে আমাদের। করতে হবে মুহাসাবা ও আত্মসমালোচনা। এক বছরে কি পেলাম, কি অর্জন করলাম আর কি হারালাম! অথচ এই সময়টাতে আমাদের মধ্যে আত্মসমালোচনা দেখাই যায় না। দেখা যায় আত্মবিস্মৃ’তির প্রকট দৃষ্টান্ত।

এই উচ্ছৃঙ্খল পশ্চিমা কালচার বিগত দেড় দশক ধরে বাংলাদেশে চর্চিত হচ্ছে। দেশের ঈ’মানদার নাগরিকদের জন্য এর চেয়ে লজ্জার বিষয় আর কী’ হতে পারে? এটা শুধু লজ্জারই না বরং পরিতাপের বিষয়ও। আম’রা কি কখনও তরুণদের এ থেকে বের করে আনার চেষ্টা করেছি। ভেবেছি তাদের ব্যাপারে। তাদের না বুঝিয়ে নিজের গুঁটিয়ে রেখেছি। এ কারণেই পরিস্থিতি আজ ভ’য়াবহ রুপ ধারণ করেছে।
এই উচ্ছৃঙ্খল পশ্চিমা কালচার বিগত দেড় দশক ধরে বাংলাদেশে চর্চিত হচ্ছে। দেশের ঈ’মানদার নাগরিকদের জন্য এর চেয়ে লজ্জার বিষয় আর কী’ হতে পারে? এটা শুধু লজ্জারই না বরং পরিতাপের বিষয়ও। আম’রা কি কখনও তরুণদের এ থেকে বের করে আনার চেষ্টা করেছি। ভেবেছি তাদের ব্যাপারে। তাদের না বুঝিয়ে নিজের গুঁটিয়ে রেখেছি। এ কারণেই পরিস্থিতি আজ ভ’য়াবহ রুপ ধারণ করেছে।
আফসোস এবং খুব ক’ষ্টের বিষয়, মু’সিলম সন্তানরা মুহাসাবা ও আত্মসমালোচনা দূরে রেখে এ রাতে আল্লাহর নাফরমানীর সয়লাবে ভেসে যায়। ছেলেমেয়ের অবাধ মেলামেশা প্রকট রূপ ধারণ করে। যৌ’ন উল্লাস করে বেড়ায়। তরুণ-তরুণীরা জোড়ায় জোড়ায় ঘুরে বেড়ায়, রেস্তোরাঁ, পার্ক-উদ্যান, নাইট ক্লাব ইত্যাদিতে। থার্টি ফার্স্ট নাইট ঘিরে প্রতি বছর ঘটে প্রচুর অ’প্রীতিকর ঘটনাও।

নাইট ক্লাব ও ‘অ’ভিজাত’ হোটেলগুলোতে বসে ম’দের আসর। তরুণ-তরুণীদের প্রলুব্ধ করার জন্য থাকে নানা রকম অশুভ আয়োজন। নারী ও ম’দে পঙ্কিল হয়ে ওঠে বছরের প্রথম দিনরাত্রিগুলো। এসব নারী, ম’দ আর নষ্টামিতে নিজেদের ভাসিয়ে না দিয়ে মু’সলিম সমাজে বছরের নতুন দিন শুরু হওয়ার কথা ছিল দু রাকাত নামাজ দিয়ে। কিন্তু সেটা বাদ দিয়ে আম’রা নাফারমানি ও পাপাচারের মধ্য দিয়ে নতুন বছরের সূচনা করি। যে বছরের শুরু হয় নারী ম’দ দিয়ে তা জাতির জীবনে কতটুকু সুফলতা বয়ে আনবে?

এই নোংরা কালচারটি আম’দানী করেছেন আমাদের দেশেরই কিছু বুদ্ধিজীবী। এরা একটি শালীন সমাজের বুনিয়াদ গড়ার পরিবর্তে দেশটাকে অশ্লীলতার ভাগাড়ে পরিনত করতেই উৎসাহী। এরা একদিকে পহেলা বৈশাখের মাহাত্ম্য প্রচার করে বেড়ান আর অন্যদিকে ‘থার্টি ফার্স্ট নাইট’ উদযাপনের উস্কানী দিয়ে দেন। আশ্চর্যের বিষয় এই যে, এক দিকে ম’দ জোয়ার আসর খুলে দিয়ে যুবশ্রেণীকে তারাই বিভিন্ন রকম সুন্দর সুন্দর স্লোগান দিতে শিখিয়ে দেন, উপদেশ দেন ‘মা’দক, সন্ত্রাস ও নারী নি’র্যাতনকে না বলুন’।

একজন সাধারণ রুচিশীল মানুষ কখনোই থার্টি ফার্স্ট নাইটের এই নোংরামি সম’র্থন করতে পারেন না। তরুণদের ঠেলে দিতে পারেন না ধ্বংসের দিকে। এই ধরনের পাপাচার বন্ধ ও পতিহত করতে সচেষ্ট হওয়া প্রত্যেক সচেতন নাগরিকের অবশ্যকর্তব্য। একটি মু’সলিম দেশের অ’ভিভাবক হিসেবে দেশের সরকারের কর্তব্য এই ধরনের চরিত্রবিধ্বংসী বিজাতীয় উৎসব কঠোরহস্তে দমন করা। অশুভ নোংরা কাজ নয়, আমাদের নতুন বছর শুরু হোক দু’রাকাত নামাজ দিয়ে। আল্লাহ আমাদের সবাইকে বিজাতীয় মহামা’রি থেকে বাঁচিয়ে রাখু’ন। আমীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!