1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৬:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

রাজশাহী বিভাগ করোনামুক্ত : প্রধানমন্ত্রীর ধন্যবাদ

  • আপডেট সময় : মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
  • ২২১ সময় দেখা

রাজশাহী বিভাগ করোনামুক্ত : প্রধানমন্ত্রীর ধন্যবাদ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী বিভাগ এখন পর্যন্ত করোনামুক্ত- ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীকে এমন তথ্যই জানিয়েছেন বিভাগীয় কমিশনার হুমায়ুন কবির খোন্দকার।

মঙ্গলবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে রাজশাহী বিভাগীয় কমিশনারের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় নিজ কার্যালয় থেকে কথা বলেন রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবির খন্দকার।

রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবির খন্দকার জানান, রাজশাহী বিভাগের আট জেলায় এখনো করোনা সংক্রমিত কোনো রোগীর সন্ধান পাওয়া যায় নি। সন্দেহভাজন ছয়জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। কিন্তু রেজাল্ট নেগেটিভ এসেছে। এসময় প্রধানমন্ত্রী বিভাগীয় কমিশনারকে ধন্যবাদ জানান।

তিনি প্রধানমন্ত্রীকে বলেন, প্রথমেই আপনাকে সুখবর দিতে চাই। তা হলো রাজশাহী বিভাগের কোনো জেলাতেই করোনা রোগী পাওয়া যায় নি। ছয়জন সন্দেহভাজন রোগীর নমুনা আইইডিসিআরে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। কিন্তু সবকটিই নেগেটিভ এসেছে।

বিভাগীয় কমিশনার প্রধানমন্ত্রীকে আরো জানান, আগামীতে করোনা রোগী পাওয়া গেলে বা পরিস্থিতির প্রয়োজন হলে এক হাজার ৬৮০ টি বেড প্রস্তুত আছে। পিপিই’র কোনো ঘাটতি নেই। এই বিভাগে পাঁচ হাজার মজুদ আছে। দরিদ্র মানুষের খাদ্য সহায়তায় জিআর থেকে ৯২১ মে.টন চাল বিতরণ করা হয়েছে। বর্তমানে ২৪০০ মে.টন চাল মজুদ আছে। আর নগদ ৮১ লাখ টাকা হাতে আছে। আগামী ৬/৭ মাস কোনো মানুষ কাজ না করলেও আমরা খাদ্য সহায়তা দিতে পারবো।

এসময় প্রধানমন্ত্রী বিভাগীয় কমিশনারকে ধন্যবাদ জানান। বলেন, দরিদ্র মানুষের প্রয়োজনে আরো টাকা ও খাদ্যা পাঠাবো।

পরে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলেন। তিনি জানান, করোনা পরিস্থিতি মোকাবেলায় লিফলেট ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণসহ সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি ওয়ার্ডে খাদ্য বিতরণ করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে চলতে জনগণকে উদ্বুদ্ধ করা হচ্ছে।

এছাড়াও, নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষ থেকে ভিডিও কনফারেন্সে কথা বলেন রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক। তিনি প্রধানমন্ত্রীকে জানান, রাজশাহী জেলায় এখনো করোনা আক্রান্ত কেও নেই। সন্দেহভাজন একজন রোগীর নমুনা পরীক্ষা করা হয়েছে। কিন্তু করোনার কোনো উপসর্গ পাওয়া যায় নি। এছাড়াও দরিদ্র মানুষ যাতে খাদ্য সংকটে না পড়ে এজন্য সব ধরনের ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। পর্যাপ্ত খাবার মজুদ আছে। কোনো ব্যক্তি বিনা চিকিৎসায় মারা যাবে না। সব ধরনের চিকিৎসাব্যবস্থা নিশ্চিত করা হয়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!