1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৬:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

রিপনের নেতৃত্বের হাতে প্রাণচাঞ্চল্য স্বেচ্ছা‌সেবক লী‌গ দক্ষিন

  • আপডেট সময় : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯
  • ৪৬৭ সময় দেখা

নবগঠিত সভাপতি কামরুল হাসান রিপনের ক্যারিশম্যাটিক নেতৃত্বতে প্রাণচাঞ্চল্য ফিরেছে পেয়েছে ঢাকা মহানগর দক্ষিণে স্বেচ্ছা‌সেবক লী‌গ।
জানা যায়, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছা‌সেবক লী‌গের সভাপতি কামরুল হাসান রিপন ১/১১-এর নেত্রী মুক্তি আন্দোলনের অন্যতম পুরোধা ছিলেন। তিনি একজন স্বচ্ছ রাজনৈতিক দর্শন আর ক্লিন ইমেজের কারণে রিপনকেই নিয়েই আলোচনা হচ্ছে সব থেকে বেশি। নেতাকর্মীদের ধারণা সেচ্ছাসেবক লীগের সভাপতি রিপন হওয়ায় প্রাণচাঞ্চল্য ফিরে পেয়েছে। সংগঠন হয়েছে আগের তুলনায় অনেক শক্তিশালী।পেয়েছে একজন ক্যারিম্যাটিক কর্মীবন্ধব নেতা ধারণা আওয়ামী লীগ নেতাকর্মীদের।।

এদিকে জানা যায়, কামরুল হাসান রিপন স্কুল জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। পরবর্তী জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি থাকাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যান গার্ড হিসেবে কাজ করেন।

 

১/১১ এর নেত্রী মুক্তি আন্দোলনের অন্যতম পুরোধা ছিলেন রিপন। এই সময় যখন দায়িত্বশীল ব্যক্তিরা দায়িত্বে থেকে কিছুটা পিছপা হচ্ছিলেন, তখন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকে সু-সংগঠিত করে শেখ হাসিনার মুক্তির আন্দোলনের গতিকে ত্বরান্বিত করেন রিপন।এছাড়াও তিনি দীর্ঘদিন কারাবরন করেন।

বিশ্ববিদ্যালয়েল ছাত্রনেতা থাকা অবস্থায় ২০০৪ সালের ১২ ফেব্রুয়ারী বিরোধী দলের আমলে ছাত্রদল ও যুবদলের হামলায় গুরুতর আহত হন তিনি সহ তার অনুসারীরা। এসময় সাবেক বিরোধী দলীয় নেত্রী আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের চিকিৎসার খোঁজ খবর নিতে পুরান ঢাকার সুমনা হাসপাতালে আসেন ।

এছাড়াও রিপন সাঈদ ২০০৩-২০১০ সাল পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দায়িত্বে থাকাকালীন ক্যাম্পাসে ছাত্রলীগকে সুসংগঠিত করেন। ক্যাম্পাস ও পুরাতন ঢাকাকে বিএনপি জামায়াতের অবৈধ হরতাল, অবরোধ, অগ্নি সন্ত্রাস, জ্বালাও পোড়ার আন্দোলন মোকাবেলায় রাজপথে সর্বদা সাহসী ভুমিকা পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!