1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
চলে গেলেন জাতীয় অধ্যাপক ও মতলবের কৃতি সন্তান ড. রফিকুল ইসলাম ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি মতলব উত্তর ও দক্ষিণে ইউপি নির্বাচনে ১১ নৌকা প্রার্থীর জয় বাসে হাফ ভাড়া শুধুমাত্র ঢাকার মধ্যে : শিক্ষার্থীদের যেসব শর্ত মানতে হবে ইউপি নির্বাচন: ভাঙ্গায় ১২ জয়ীর ১১ জনই নিক্সন চৌধুরীর অনুসারী। গফরগাঁওয়ে দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী দুই প্রার্থীর মধ্যে মত বিনিময়। “মনোহরদীতে হাফ পাশের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন” লৌহজংয়ে সীমানা বিরোধকে কেন্দ্র করে প্রাণনাশের হুমকি ডামুড্যায় উপজেলায় ২৯৭ টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা ইউপি নির্বাচনে সদস্য প্রার্থী আরিফ ছৈয়াল জনগণের কল্লাণে কাজ করতে চান 

লৌহজংয়ে এসএসসি ভোকেশনাল শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ৪০ সময় দেখা

 

ফৌজি হাসান খান রিকু

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

 

সারা দেশের ন্যায় চলতি নভেম্বর মাসের ১৪ তারিখে লৌহজংয়েও এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। এদিন ভোকেশনাল শিক্ষার্থীদের পদার্থ বিজ্ঞান ২য় পত্রের পরীক্ষা ছিল। ভোকেশনাল শিক্ষার্থীদের কেন্দ্র ছিল লৌহজং বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ে। রবিবার দুপুরে লৌহজং উপজেলার ঘোড়দৌড় বাজারে অবস্থিত লৌহজং প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে পরীক্ষার্থীরা কেন্দ্রের কিছু অনিয়ম সংবাদ সম্মেলনে তুলে ধরেন, যা তাদের পরীক্ষায় নেতিবাচক প্রভাব ফেলেছে বলে দাবি করেন।

এ সময় পরীক্ষার্থীদের পক্ষে লিখিত বক্তব্য পড়ে শোনান মাহিম খান। তিনি তার বক্তব্যে উল্লেখ করেন যে, পরীক্ষা শুরুর ৫ মিনিট পরে প্রশ্ন দেওয়া হয়েছে। এরপর প্রশ্নের উত্তর প্রদান সম্পর্কে মো. আনিসুর রহমান নামে এক শিক্ষক ১০ মিনিট ব্রিফিং দেন। এতে নির্ধারিত ১ ঘণ্টা সময়ের পরীক্ষায় ১৫ মিনিট নষ্ট হওয়ায় আমাদের পরীক্ষা খারাপ হয়েছে। এমনকি আমাদের নষ্ট হওয়া সময়ও দেওয়া হয়নি।শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুসারে ১০টি প্রশ্নের যে কোনো জায়গা থেকে ১৫ নম্বরের জন্য উত্তর দেওয়ার কথা বলা হয়েছে। কিন্তু উক্ত কেন্দ্র থেকে প্রত্যেক বিভাগ থেকে ১টি করে উত্তর দিতে বলা হয়েছে। ফলে আমাদের কমন পড়া সত্ত্বেও পরীক্ষা খারাপ হয়েছে।

 

সম্মেলনে আরও বলা হয়, পরীক্ষা শেষে আমরা কেন্দ্র সচিবের সাথে কথা বলি। উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলার চেষ্টা করেও বলতে পারিনি। পরীক্ষা কেন্দ্রের গাফলতির কারণে আমাদের যে অপূরণীয় ক্ষতি হয়েছে সে ক্ষতি পূরণে সরকার ও বোর্ডের কাছে আমাদের পাশ নম্বর প্রদান অথবা পুনরায় পরীক্ষা নেওয়ার জন্য আকুল আবেদন জানাচ্ছি।

 

সংবাদ সম্মেলন শেষে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দেওয়ান মো. জাহাঙ্গীরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি বিষয়টি অবগত আছি। আসলে পরীক্ষার্থীদের সব অভিযোগ সঠিক নয়। প্রশ্নের উত্তর প্রদান সম্পর্কে ২/৩ মিনিটের বেশি ব্রিফিং দেওয়ার সুযোগ নেই। তিনি আরও বলেন, শিক্ষার্থীরা প্রায় দুই বছর পড়াশোনার বাইরে। এতদিন পরে লিখতে গিয়ে হয়তো সমস্যা হয়েছে।

পরীক্ষার প্রশ্নের উত্তর সম্পর্কে ব্রিফিং দেওয়া শিক্ষক আনিসুর রহমান বলেন, প্রশ্নের উত্তর প্রদান সম্পর্কে ১০ মিনিট ব্রিফিং এত সময় লাগার প্রশ্নই আসে না।

তবে আগে এ বিষয়ে ৬টি প্রশ্নের উত্তর দিতে হতো, কিন্তু এ বছর সংক্ষিপ্ত করার কারণে ৩টি প্রশ্নের উত্তর দিতে বলা হয়েছে। সমস্যাটা হচ্ছে এবার আগের বছরগুলোর মতোই প্রশ্ন তৈরি করা হয়েছে। এ বছর সময় কমানো হয়েছে কিন্তু প্রশ্নের সংখ্যা কমানো হয়নি। চার পৃষ্ঠার দ্বিগুণ প্রশ্নপত্র পড়তে গিয়ে তাদের সময় নষ্ট হয়েছে।#

 

 

ফৌজি হাসান খান রিকু

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

তাং-২২-১১-২০২১ইং

০১৭১১৯৪৪০৯৫

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!