1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৪:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

শেখ হাসিনা ঘুমায় কখন ?

  • আপডেট সময় : বুধবার, ৬ মে, ২০২০
  • ৪৩৯ সময় দেখা

মো:হেলাল উদ্দীন,দেশ প্রতিবেদন

ঘড়িতে রাত ১১ টা ১০ মিনিট। গণভবনের রাস্তার দুপাশে গাছ, ফুল। ফুলেরাও যেন ঘুমিয়ে গেছে। পুকুরটা শান্ত। প্রকৃতি যেন বিশ্রামে। কিন্তু জেগে আছেন বাংলাদেশের অভিভাবক, যার পরিচয় শুধু প্রধানমন্ত্রী নয় তিনি বঙ্গবন্ধু কন্যা। শেখ হাসিনা ! এই মানুষটার জন্যই টিকে থাকে আশার শেষ সম্বল হীন পথিকও।
শেখ হাসিনার দিন শুরু হয় সুবেহ সাদিকের আগে। উঠেই তিনি তাহাজ্জুতের নামাজ পরেন। ফজর নামাজ তারপর কোরআন শরীর পাঠ। আগে সাধারণত, সকাল নয়টার আগেই তিনি গণভবন থেকে বেরিয়ে পরতেন। হয় কোনো অনুষ্ঠানে অথবা মন্ত্রিসভা কিংবা একনেকের সভার জন্য। মানুষের কল্যাণে পরিশ্রম করা, নির্ঘুম রাত কাটানো নতুন কিছু না তাঁর জন্য। দৃশ্যত অলশ সময় বলতে আমরা যা বুঝি তেমন সময়ও উনি দেশের কথা, মানুষের কল্যাণের কথাই ভাবেন। আর বর্তমান পরিস্থিতি তো একেবারেই ভিন্ন, তাই আগের চেয়ে বেশি সময় দিচ্ছেন।
গণভবনে অবস্থান করে তিনি দেশের সব কার্যক্রম পরিচালনা করছেন। সবকিছুতেই বাড়িয়েছেন কঠোর নজরদারি। কখন, কোথায় কী করতে হবে সব কিছুরই নির্দেশ দিচ্ছেন। যখন যা প্রয়োজন তখন সেই ব্যবস্থাই নিচ্ছেন। কাকডাকা ভোর থেকে মধ্য রাত ব্যস্ত সময় পার করছেন প্রধানমন্ত্রী। ফোন, হোয়াটসঅ্যাপ, ভিডিও কলের মাধ্যমে করোনা পরিস্থিতির খোঁজখবর নিচ্ছেন।
‘তৃণমূলের ছোট্ট কর্মীটিরও নাম জানেন শেখ হাসিনা। প্রত্যেকের সুখ দুঃখের খবর রাখেন। শেখ হাসিনা যত কর্মীর নাম জানেন তার অর্ধেক নামও কোনো আওয়ামী লীগ নেতা বলতে পারবেন না। তাইতো দেশের সব ভার তো তাঁরই ওপর, দলের সব জঞ্জাল সরাতে হয় তাঁকেই। তাঁর কাছেই সবার চাওয়া, তাঁকে দেওয়ার তো কেউ নেই। এতো ভার নিয়ে তিনি ঘুমাবেন কীভাবে?
শেখ হাসিনা জেগে আছেন বলেই তো বাংলাদেশ জেগে আছে। এই ক্রান্তিকালিন সময়ে তাঁর সাহস, বিচক্ষণতা ও দূরদৃষ্টি নেতৃত্বই ভরসার স্থল। চারদিকে এত হতাশার মাঝেও তাই আশার প্রদীপ জ্বলে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!