1. admin@nagorikexpress.com : নাগরিক এক্সপ্রেস : Nagorik Express প্রশাসন
  2. rd278591@gmail.com : Rahul Rahulrd : Rahul Rahulrd
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১২:২৮ অপরাহ্ন
নোটিশ :
নাগরিক এক্সপ্রেস পত্রিকার সাংবাদিক হিসাবে কাজ করতে হলে আজই আমাদের অনলাইন পেইজে অথবা ই-মেইল নাম্বারে অথবা আমাদের মোবাইল নাম্বারে যোগাযোগ করুন প্রতিটি জেলার শহরে সাংবাদিক নিয়োগ দেওয়া হচ্ছে।   নাগরিক এক্সপ্রেস এর বিভিন্ন জেলার সাংবাদিকদের নাম এবং পদবী। নাম: তানজির আহম্মেদ সানি রিপোর্টার: ঢাকা জেলা নাম: নোমান খান রিপোর্টার: মোহাম্মদপুর ঢাকা। নাম: ইসমাইল হোসেন রিপোর্টার:রাজশাহী জেলা নাম : মেজবাহ উদ্দিন রিফাত রিপোর্টার : মোহাম্মদপুর ঢাকা মোঃ জাহাঙ্গীর রাজীব রাজু রিপোর্টার - ভেড়ামারা, কুষ্টিয়া। নাম: প্রান্ত মৃধা রিপোর্টার: নরসিংদী নামঃসাকিব হাসান প্রিয়াস প্রতিনিধিঃ কৃষি ইনস্টিটিউট, ব্রাহ্মণবাড়িয়া মকবুল হোসেন প্রতিনিধিঃ মিঠামইন,কিশোরগঞ্জ নাম : খালিদ সাইফুল চঞ্চল রিপোর্টার : কুষ্টিয়া জেলা নাম: এইচ এম জুয়েল রিপোর্টার: মাগুরা সদর মাগুরা জেলা নাম: আজাদ নাদভী রিপোর্টার: মুন্সিগঞ্জ জেলা নাম: ইসমাইল হোসেন রিপোর্টার:রাজশাহী জেলা নাম:মোঃইনজামামুল হক জুয়েল রিপোর্টার:সাতক্ষীরা জেলা নামঃ ফৌজি হাসান খান রিকু রিপোর্টারঃ লৌহজং উপজেলা নামঃ মুশফাকুর রহমান সিলেট জেলা প্রতিনিধি নামঃইমতিয়াজ উদ্দিন কক্সবাজার জেলা প্রতিনিধি    
শিরোনাম :
স্বামীর হাতে খুন হয়েছেন নায়িকা শিমু রিপন’রা মাঠে থাকলে জিতে যায় নৌকা, নারায়ণগঞ্জে আইভীর হ্যাটট্রিক জয়। রামেক হাসপাতালে আবারও বেড়েছে শনাক্তর হার, মৃত্যু ১ রামেকে গত ২৪ ঘন্টায় করোনায় ১ জনের মৃত্যু ১২ বছরের নিচের শিক্ষার্থীদের পরবর্তীতে পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা; শিক্ষা মন্ত্রী স্বাস্থ্যখাতের সাফল্যে বাংলাদেশকে রোল মডেলে পরিণত করেছে সরকার রাতভর চলছে অবধৈ পুকুর খননের মহোৎসব আশুলিয়ায় নবনির্বাচিত চেয়ারম্যানকে গণসংবর্ধনা বিধিনিষেধ না মানলে দেওয়া হবে লকডাউন স্বাস্থ্যমন্ত্রী শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার এ্যাওয়ার্ড ২০২০ অর্জনে মইনীয়া যুব ফোরাম সোনারগাঁও শাখাকে শুভেচ্ছা জানিয়েছেন। 

হবিগঞ্জের লাখাইয়ে ১২০ ঘর ভাংচুর ও লুটপাট”

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০
  • ১৯৪ সময় দেখা

মোঃ ফখরুদ্দিন মোবারক : হবিগঞ্জের লাখাই উপজেলার সন্তোষপুর গ্রামে নজরুল ইসলাম হত্যার ঘটনার প্রতিশোধ নিতে শতাধিক ঘরবাড়ি ভাংচুর ও লুটপাট করা হয়েছে। এর নেতৃত্বে রয়েছেন সাবেক মেম্বার মনিরুজ্জামান ওরপে মনু।

হত্যা মামলায় ৬২জন আসামী হলেও তার নেতৃত্বে ১২০ পরিবারকে বাস্তুচ্যুত করে সকল ঘর-বাড়ী ভেঙ্গে মাটির
সাথে মিশিয়ে দেয়া হয়েছে। লুট করা হয়েছে গবাদিপশু আর গাছপালাসহ ১০ কোটি টাকার মালামাল।

জীবন বাচাতে বৃদ্ধ,নারী ও শিশুসহ ৬শ লোক গ্রাম ছেড়ে পালিয়ে যাওয়ার পর এবার তাদের পাকা
ধান কেটে নিচ্ছে মনিরুজ্জামানের লোকজন। করোনার কারনে বিপর্যস্থ অবস্থায় বাস্তুহারা এই লোকজন এবার অন্নহারা হয়ে দিশেহারা হয়ে পড়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, লাখাই উপজেলার সন্তোষপুর গ্রামের সাবেক মেম্বার মনিরুজ্জামান মনু মিয়ার সাথে বর্তমান মেম্বার বাহার উদ্দিনের গ্রাম্য আধিপত্য বিস্তারর নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। এ নিয়ে উভয় পক্ষের মাঝে হত্যাসহ বিভিন্ন মামলা চলমান রয়েছে।

গত ২২ মার্চ উভয় পক্ষের সংঘর্ষে মনিরুজ্জামান এর
পক্ষের নজরুল ইসলাম (৩৫) নামে এক ব্যাক্তি নিহত হয়। উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়।

এ ব্যাপারে ৬২জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করা হলেও এই ঘটনার প্রতিশোধ নিতে সাবেক মেম্বার মনিরুজ্জামান এরে পক্ষের লোকজনের উপর হামলা এবং তাদের বাড়ীঘরে লুটপাট চালানো হয়।

বুধবার সরজমিনে সন্তোষপুর গ্রামে গেলে দেখা যায়, সেখানে ঘরবাড়ী ভাঙ্গার কারনে রিতিমত ধ্বংস স্তুপে পরিণত হয়েছে। অনেক বসত ভিটার টিন ও ইট নিয়ে যাওয়ায় শুন্য ভিটা পড়ে আছে। দুতলা কয়েকটি ঘরও ভেঙ্গে চুরমার করা হয়েছে। গাছ পালা কেটে নেয়ার
চিহ্ণ স্পষ্ট। পুকুরগুলো থেকে মাছ মেরে নেয়ার প্রমাণ এখনও ¯স্পষ্ট। আশ পাশের লোকজনকে জিজ্ঞেস করলে তারা জানায় এখানে কোন লোক নেইনির্যাতিত হয়ে বাস্তহারাদের পক্ষের মাহবুল আলম নামে এক ব্যাক্তির সাথে এলাকার বাহিরে দেখা হলে তিনি জানান, হত্যা মামলায় ৬২জন আসামী হলেও এখানে বৃদ্ধ, নারী ও শিশু কেউই রেহাই পায়নি। শতাধিক শিক্ষার্থীর শিক্ষ জীবন হুমকির মুখে। কয়েকজন এইচএসসি পরীক্ষার্থীর পরীক্ষা দেয়াও অনিশ্চয়তার মাঝে পড়েছে।

কয়েকজন সন্তানসম্ভবা নারীও এখন দিশেহারা। আমাদের মুরুব্বী তাজুল ইসলাম(৮৫), দুলা মিয়া ৮১) ও নানু মিয়া (৮৬) বাড়ীতে থাকতে না পড়ে প্রতিদিন কান্নাকাটি করছেন। কিন্তু কোনভাবেই তাদেরকে
সান্তনা দেয়া যাচ্ছে না। সাবেক মেম্বার মনিরুজ্জামানের নেতৃত্বে আমাদের ১২০টি বসতঘর ভেঙ্গে ৭ কোটি টাকার মালামাল বিক্রি করে দেয়। লুটপাট করে আরও ৩ কোটি টাকার মালামাল। পুকুরে থাকা ৫ লাখ টাকার মাছ চুরি করে নেয় তারা।

তিনি আরও জানান, আমাদের মূল পেশা কৃষিকাজ।এলাকার চান বন, বড়জালা, হরিণ বেড়, মিয়া বন, বাওয়া ও পুবের বনে আমাদের ১ হাজার বিঘা জমিতে বোরো ধান আবাদ করা হয়েছিল। কিন্তু এখন ধান
পাকতে শুরু করলেও আমরা ধান কাটতে পারছি না। সাবেক মেম্বার মনিরুজ্জামন এর নেতৃত্বে দিনের বেলা এবং রাতে কেটে নেয়া হচ্ছে। ইতোমধ্যে ২২বিঘা জমির ধান কেটে নিয়েছে। এই ফসল যদি আমরা না পাই তাহলে আমাদের ৬শ লোকের বেচে থাকাই কষ্ঠকর হবে। লুটপাটের ঘটনায় মামলা দিলেও থানা তা রেকর্ড করেনি। ধান কেটে নেয়ার বিষয়টিও আমরা পুলিশ ও প্রশাসনকে অবহিত করেছি। কিন্তু কোন প্রতিকার পাইনি। আমরাও চাই হত্যার ঘটনার বিচার হোক।
কিন্তু তারা যে লুটপাট করেছে তারও বিচার হওয়া উচিত এবং নিরিহ লোকজনকে রক্ষা করা প্রয়োজন।

মাহবুবুল আলম জানান, কোন প্রতিকার না পেয়ে আমি নিজে গত ১৬ এপ্রিল এ ব্যাপারে হবিগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর আবেদন করেছি। যার অনুলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভারপ্রাপ্ত কর্মকর্তাকেও প্রদান করেছি। মাননীয় জেলা প্রশাসক
বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করার জন্য পুলিশ সুপারকে অনুরোধ করেন। কিন্তু আমরা কোন প্রতিকার পাইনি।

এ ব্যাপারে সাবেক মেম্বার মনিরুজ্জামান মনুর দুটি মোবাইল নাম্বারে যোগাযোগ করার চেষ্ট করা হলে একটি বন্ধ পাওয়া যায় এবং অপরটি রিসিভ করেননি। পরে ক্ষুদে বার্তা প্রেরণ করলেও কোন জবান দেননি।

লাখাই থানার (ওসি) মোঃ সাইদুর রহমান এর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন কেটে দেন।

পরে হবিগঞ্জ সদর, শায়েস্তাগঞ্জ ও লাখাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম এর সাথে
যোগাযোগ করা হলে তিনি জানান, সন্তোষপুর গ্রামে যাতে আর কোন ঘটনা না ঘটে তার জন্য স্থায়ীভাবে পুলিশ ক্যাম্প করে ১০জনকে দায়িত্ব প্রদান করা হয়েছে। কারও ধান যাতে কেউ কেটে না নিতে পারে তার জন্য সেখানে পুলিশ মোতায়েনের পাশাপাশি বিষয়টি নিয়মিত মনিটরিং করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!