1. admin@nagorikexpress.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন
নোটিশ :
পরিচালনা পরিষদ: নাগরিক এক্সপ্রেস এর আইডি কার্ড এর মেয়াদ সম্পূর্ণ কোন সাংবাদিক নেই . সকলের আইডি কার্ডের মেয়াদ শেষ। দ্রুত আইডি কার্ড সংগ্রহ করুন জনপ্রিয় পত্রিকা নাগরিক এক্সপ্রেস এর পক্ষ থেকে সবাইকে পরিচালনা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন । বর্তমানে সারা বাংলাদেশে আইডি কার্ড ধারি আমাদের কোন সংবাদ কর্মী নেই যারা আছেন তাদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাই উক্ত সাংবাদিকগণ আমাদের প্রতিষ্ঠানে কর্মরত আছেন বলে বিবেচিত হবে না। যদি কারো আইডি কার্ডের প্রয়োজন হয় তাহলে খুব শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করবেন। আপনি কি সাংবাদিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান? আপনি কি সমাজের সমস্ত অন্যায় অপরাধ দুর্নীতির বিরুদ্ধে লিখতে চান? তাহলে আজই আমাদের সাথে যোগাযোগ করুন. নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে। আপনার এলাকায় ঘটে যাওয়া যেকোনো অনিয়ম দুর্নীতি আমাদের কাছে ইমেইলের মাধ্যমে পাঠাতে পারেন অথবা নিচে দেওয়া আমাদের নাম্বারে যোগাযোগ করতে পারেন সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে আজি আমাদের সাথে যোগাযোগ করুন.
শিরোনাম :
মতলবে মায়ের ঠাঁই হয়নি একমাত্র ছেলের ঘরে ভাঙ্গায় নানা আয়োজনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত মাদারীপুরে সময় টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী পালন: গণমাধ্যমের ভূমিকা ছাড়া দেশের উন্নয়ন হতে পারে না: শাজাহান খান ভাঙ্গায় প্রানীসম্পদ সেবা সপ্তাহ ও পুরষ্কার বিতরণ ভাঙ্গায় বর্ণিল আয়োজনে মাইটিভির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভাঙ্গায় হাইলাইট ফাউন্ডেশন ও হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির মাদারীপুরে পূর্ব শত্রুতার জেরে মুরগী ফার্ম পুড়িয়ে ফেলার অভিযোগ মতলব উত্তর এ প্রতিপক্ষের গুষিতে ইউপি সদস্যের মৃত্যু টেকনাফে আইডিয়াল একাডেমি কে.জি. স্কুলের পক্ষ থেকে বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত মাদারীপুর বাড়িঘর ভাংচুর ও লুটপাট প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রতারণার অভিযোগে গীতিকার সুরকার ও সঙ্গীতশিল্পী জে কে মজলিস গ্রেফতার।

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১৬২ বার পঠিত

অনলাইন সংবাদ:

গ্রেপ্তারের পর পর আদালতে জে কে মজলিশের বিরুদ্ধে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। অন্যদিকে জে কে মজলিশের জামিনের আবেদন করেন আইনজীবী। পরে আদালত জামিন আবেদন নাকচ করে আসামিকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। পাশাপাশি জেলগেটে দুই দিন জিজ্ঞাসাবাদের অনুমতি দেন। সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ এ আদেশ দেন।
২৫ সেপ্টেম্বর (রোববার) রাতে রাজধানীর মোহাম্মদপুর হাউজিং এলাকার ৬ নম্বর রোডের একটি বাসা থেকে জে কে মজলিশকে গ্রেপ্তার করা হয়। ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিসিটি) অতিরিক্ত উপপুলিশ কমিশনার ইশতিয়াক আহমেদ এবং ইন্সপেক্টর আসাদুজ্জামানের নেতৃত্বে একটি গোয়েন্দা দল তাকে গ্রেপ্তার করে।

জেকে মজলিশকে হাতকড়া পরিয়ে, দড়ি বেঁধে নিয়ে যাওয়ার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এই ছবিটি পোস্ট করে শিল্পীর সঙ্গে এমন আচরণ মানতে পারছেন না শোবিজের মানুষেরা। ছবিটি গ্রেপ্তারের সময়ের নাকি আদালতে তোলার, তা নিশ্চিত হওয়া যায়নি।

মাইম অভিনেতা ও সাংবাদিক নিথর মাহবুব ফেসবুকে এই ছবি পোস্ট করে প্রতিক্রিয়া জানিয়ে লিখেছেন, জে কে মজলিশ দেশের সঙ্গীত অঙ্গনের একটি পরিচিত নাম। মামলা হয়েছে বলেই তাকে এই ভাবে হাতকড়া পরিয়ে তাতে রশি লাগিয়ে টেনে নেওয়া খুব অন্যায়। দোষী সাব্যস্ত হবার আগেই জে কে মজলিসের সাথে পুলিশের এমন আচরণে নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
চিত্রনাট্য নির্মাতা ও সাংবাদিক লিমন আহমেদ লিখেছেন, আরটিভির মামলায় সংগীত পরিচালক জে কে মজলিশ কারাগারে। অতঃপর নিশ্চুপ একটি শিল্পী সমাজ। সময় বোঝে চুপ থাকাও এখন একটা শিল্প!

গীতিকার জাহিদ আকবর লিখেছেন, এই সুরকার সংগীত পরিচালকে ব্যক্তিগত ভাবে আমি চিনিনা। কিন্তু তাকে চোর ডাকাতের মতো হাতে দড়ি বেঁধে নিয়ে যাওয়া হচ্ছে। এই অপমান চোখে বড় লাগছে। তিনি অপরাধ করলে সংগীতের এতো এতো সংগঠনের কাজ কী? একটা মীমাংসা করা যেতোনা। আরটিভি কীভাবে এমন কাজ করতে পারে। খুঁজে দেখলাম এক সময় তাদের হয়ে গান করেছেন এই ব্যক্তি। আসল ঘটনা বের হয়ে আসুক। কোনো শিল্পী, সুরকার যন্ত্রশিল্পীকে দেখলাম না বিষয়টা নিয়ে কথা বলতে। এই আমাদের সংগীত।

মামলার অভিযোগে জানা গেছে, জে কে মজলিশ অর্থের বিনিময়ে পুরোনো জনপ্রিয় লোকসংগীতগুলোর মিউজিক রি-অ্যারেঞ্জ করলেও তিন বছর পর আরটিভি ‘ফোক স্টেশন’-এর প্রায় আড়াইশ’ গানের স্বত্ব তার নিজের বলে দাবি করে অনলাইনের বিভিন্ন প্ল্যাটফর্মে প্রকাশ ও প্রচার করছেন। সরাসরি বাংলাদেশ থেকে বেআইনিভাবে সহযোগিতা করেছে ‘গানবক্স’ নামের একটি প্রতিষ্ঠান; যারা বিভিন্ন ধরনের গান শিল্পী ও কম্পোজারদের কাছ থেকে সংগ্রহ করে বিদেশি অনলাইন প্ল্যাটফর্মে প্রচার করে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Shakil IT Park