1. admin@nagorikexpress.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন
নোটিশ :
পরিচালনা পরিষদ: নাগরিক এক্সপ্রেস এর আইডি কার্ড এর মেয়াদ সম্পূর্ণ কোন সাংবাদিক নেই . সকলের আইডি কার্ডের মেয়াদ শেষ। দ্রুত আইডি কার্ড সংগ্রহ করুন জনপ্রিয় পত্রিকা নাগরিক এক্সপ্রেস এর পক্ষ থেকে সবাইকে পরিচালনা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন । বর্তমানে সারা বাংলাদেশে আইডি কার্ড ধারি আমাদের কোন সংবাদ কর্মী নেই যারা আছেন তাদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাই উক্ত সাংবাদিকগণ আমাদের প্রতিষ্ঠানে কর্মরত আছেন বলে বিবেচিত হবে না। যদি কারো আইডি কার্ডের প্রয়োজন হয় তাহলে খুব শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করবেন। আপনি কি সাংবাদিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান? আপনি কি সমাজের সমস্ত অন্যায় অপরাধ দুর্নীতির বিরুদ্ধে লিখতে চান? তাহলে আজই আমাদের সাথে যোগাযোগ করুন. নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে। আপনার এলাকায় ঘটে যাওয়া যেকোনো অনিয়ম দুর্নীতি আমাদের কাছে ইমেইলের মাধ্যমে পাঠাতে পারেন অথবা নিচে দেওয়া আমাদের নাম্বারে যোগাযোগ করতে পারেন সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে আজি আমাদের সাথে যোগাযোগ করুন.
শিরোনাম :
তীব্র তাপ প্রবাহে ফেনী পৌরসভার উদ‍্যোগে খাবার পানি, কোল্ড ড্রিংকস, ওরস‍্যালাইন ও শরবত বিতরন খিলক্ষেত ৩০০ ফিটের রাস্তা যেন ছিনতাইকারীদের অভয়ারণ্য অনিরাপদ পূর্বাঞ্চল ভাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ প্রার্থনা ইসতিসকার নামাজ আদায় তাহিরপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক প্রচারণা শুরু সাবেক চেয়ারম্যান আফতাব উদ্দীনের আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবসে ম্যানুয়াল হর্ণ বিতরণ করলো পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি মাদারীপুরে কৃষকসহ তিনজনকে হাতুড়িপেটা, একজনকে বরিশাল প্রেরণ ভাঙ্গায় সম্প্রীতি সমাবেশ অনুষ্টিত ভাঙ্গায় পৃথক অভিযানে ৫ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতারঃ সংবাদ সম্মেলন মতলবে মায়ের ঠাঁই হয়নি একমাত্র ছেলের ঘরে ভাঙ্গায় নানা আয়োজনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

ঢাকা-৫ আসনে বিএনপি-জামায়াতের বাধার দেয়াল রিপন!

  • আপডেট সময় : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
  • ১০৯ বার পঠিত

আবু কাউসার :-
এক সময় ঢাকা-৫ আসনে তথা যাত্রাবাড়ী, দোলাইপাড়, ডেমরা, শনিআখড়া, ধনিয়া, কাজলা, পাড়ডগাই, স্টাফকোয়াটার, মাতুয়াইল, সায়দাবাদ, গোলাপবাগ, দয়াগঞ্জ ও মীর হাজিরবাগ বিএনপি জামায়াতের ঘাটি হিসেবে পরিচিতি ছিল। এখন সেই চিত্র পাল্টে গেছে। বিগত কয়েক বছর ধরে ওই এলাকার অলিতে গলিতে এখন আওয়ামীলীগের স্লোগানে প্রকম্পিত হয়। এর পেছনে কারিগর হিসেবে যার নাম চলে আসে তিনি হলেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন।

গত ১০ ডিসেম্বর বিএনপির নয়া পল্টনের মহাসমাবেশকে কেন্দ্র করে সারাদেশ থমথমে অবস্থা বিরাজ করলেও ঢাকা-৫ আসনে কামরুল হাসান রিপনের নেতৃত্বে গোলাপবাগ, সায়দাবাদ, যাত্রাবাড়ী, ডেমরা, ধোলাইপাড়, শনিআখড়া, ধনিয়াসহ প্রায় ১০টি স্থানে অবস্থান নেয় স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীগের নেতাকর্মীরা। এতে ধনিয়া কলেজ প্রাঙ্গণসহ বিভিন্ন স্থানে কর্মীদের খিচুড়ির আয়োজন করেন রিপন।

বিএনপির গোলাপবাগের সমাবেশকে চ্যালেঞ্জ করে কামরুল হাসান রিপন গোলাপবাগ, যাত্রাবাড়ী ও সায়দাবাদ এলাকায় কয়েক স্তরের কর্মী সমাবেশ ঘটান। এতে ভীতি সৃষ্টি হয় বিএনপি ও জামায়াতের নেতার্মীদের মধ্যে। এক সময় যাত্রাবাড়ী ও চিটাগাং রোড দখলে থাকতো জামায়াত-বিএনপির নেতাকর্মীদের দখলে। এবার কামরুল হাসান রিপনের কর্মীদের দখলে থাকায় চিত্র ছিলো উল্টো।

ধোলাইপাড়ে স্থাপিত বঙ্গবন্ধুর ভাস্কর্যকে হেফাজত ইসলামের হাত থেকে রক্ষা করতে রাত দিন কর্মী বাহিনী দিয়ে পাহাড় বসিয়েছিলেন এবং করোনাকালীন সময়ে খাদ্য সমগ্রী মানুষের কাছে পৌছে দিয়েছিলেন। সেই থেকে ঢাকা-৫ আসনে কামরুল হাসান রিপনের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে।

নব্বইয়ের দশকে রাজনীতির আসেন কামরুল হাসান রিপনের। রিপন ১৯৯২ সালে দনিয়া কলেজ ছাত্রলীগের প্রচার সম্পাদক নির্বাচিত হন। ১৯৯৫-৯৮ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের ছাত্রলীগের আহ্বায়ক নির্বাচিত হন। ১৯৯৮-২০০৩ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রচার সম্পাদক নির্বাচিত হন। ২০০৩-২০১০ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়ে ব্যাপক আলোচনায় আসেন রিপন। ২০০৬ সালে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ছিলেন এবং কাউন্সিলে দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়ে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির। পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনেও দীর্ঘদিন থেকে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বাংলাদেশ হিসাব বিজ্ঞান সমিতির কার্যকরী কমিটির সদস্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয় একাউন্টটিং এলামনাই এসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করছেন এবং বর্তমানে তিনি ধনিয়া কলেজের গভর্নিং বডির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন ।

বিএনপি-জামাত জোট সরকারের সময় কামরুল হাসান রিপন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ছিলেন। ওই সময় রিপনের নেতৃত্বেই ক্যাম্পাস থেকে বিতাড়িত করা হয় ছাত্র শিবিরকে। তার নেতৃত্বে শিবিরের সাথে ছাত্রলীগ নেতাকর্মীদের মূহুর্মূহু সংঘর্ষ হয়। ওই সংঘর্ষগুলোতে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিজের শরীরের রক্তও ঝড়িয়েছিলেন রিপন। নিজের জীবনকে তুচ্ছ মনে করে শিবিরের বিরুদ্ধে লড়াই চালিয়ে যান। তখন রিপন সারাদেশে ‘শিবির নিধন রিপন’ হিসেবে বেশি পরিচিতি লাভ করেন।
ওয়ান ইলেভেনের লড়াই সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়ে চার-পাঁচ বার জেল খাটা ও প্রায় ২৫ টি মামলা খেতে হয়েছে। বর্তমানে তরুনদের কাছে স্বেচ্ছাসেবক লীগের আইকন হিসেবে রাজনীতির অঙ্গনে পরিচিতি লাভ করেছেন কামরুল হাসান রিপন।

রিপন দীর্ঘদিন ধরেই এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন। জনগণের খোঁজ-খবরও নিয়মিত রাখেন। বর্তমানে মহামারী করোনা পরিস্থিতিতে এলাকাবাসীর পাশে দাঁড়িয়েছেন রিপন। তিনি ব্যক্তিগত ভাবে নিয়মিত সাধারন মানুষের মাঝে ত্রাণ ও রোজাদারদের মধ্যে ইফতার বিতরণ করে যাচ্ছেন। তার নেতৃত্বেইে পিছিয়ে পড়া ডেমরা থানা আওয়ামীলীগের কার্যক্রম অনেকটা গতিশীলতা পেয়েছে। তিনি জনপ্রতিনিধি না হয়েও ডেমরা-যাত্রাবাড়ী ও কদমতলী তথা ঢাকা-৫ আসনের উন্নয়নমূলক কর্মকান্ডে নানান ভাবে সম্পৃক্ত রয়েছেন।

এ বিষয়ে কামরুল হাসান রিপন বলেন, ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর স্থাপিত ভাস্কর্য ভেঙ্গে দেওয়ার হুমকি দিয়েছিল হেফাজত ইসলাম। তখন আমি চ্যালেঞ্জ জানিয়ে এলাকার লোকজন ও আওয়ামীলীগের কর্মীদের নিয়ে অবস্থান নিয়েছিলাম। করোনা মহামারিতে আমি ঢাকা-৫ আসনের এলাকায় মানুষের কাছে গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছিলাম। ধনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের আমি গভর্নিং বডির সভাপতি হওয়ার পর এলাকার দরিদ্র শিক্ষার্থীদের বিনা বেতনে লেখাপড়ার ব্যবস্থা করে দিয়েছি। আশা করি ঢাকা-৫ আসনে আমি দায়িত্ব পেলে সাধারণ মানুষের জন্য আরো বেশি সেবা করতে পারবো ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Shakil IT Park