1. admin@nagorikexpress.com : admin :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন
নোটিশ :
পরিচালনা পরিষদ: নাগরিক এক্সপ্রেস এর আইডি কার্ড এর মেয়াদ সম্পূর্ণ কোন সাংবাদিক নেই . সকলের আইডি কার্ডের মেয়াদ শেষ। দ্রুত আইডি কার্ড সংগ্রহ করুন জনপ্রিয় পত্রিকা নাগরিক এক্সপ্রেস এর পক্ষ থেকে সবাইকে পরিচালনা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন । বর্তমানে সারা বাংলাদেশে আইডি কার্ড ধারি আমাদের কোন সংবাদ কর্মী নেই যারা আছেন তাদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাই উক্ত সাংবাদিকগণ আমাদের প্রতিষ্ঠানে কর্মরত আছেন বলে বিবেচিত হবে না। যদি কারো আইডি কার্ডের প্রয়োজন হয় তাহলে খুব শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করবেন। আপনি কি সাংবাদিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান? আপনি কি সমাজের সমস্ত অন্যায় অপরাধ দুর্নীতির বিরুদ্ধে লিখতে চান? তাহলে আজই আমাদের সাথে যোগাযোগ করুন. নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে। আপনার এলাকায় ঘটে যাওয়া যেকোনো অনিয়ম দুর্নীতি আমাদের কাছে ইমেইলের মাধ্যমে পাঠাতে পারেন অথবা নিচে দেওয়া আমাদের নাম্বারে যোগাযোগ করতে পারেন সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে আজি আমাদের সাথে যোগাযোগ করুন.
শিরোনাম :
ভাঙ্গায় বর্ণিল আয়োজনে মাইটিভির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভাঙ্গায় হাইলাইট ফাউন্ডেশন ও হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির মাদারীপুরে পূর্ব শত্রুতার জেরে মুরগী ফার্ম পুড়িয়ে ফেলার অভিযোগ মতলব উত্তর এ প্রতিপক্ষের গুষিতে ইউপি সদস্যের মৃত্যু টেকনাফে আইডিয়াল একাডেমি কে.জি. স্কুলের পক্ষ থেকে বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত মাদারীপুর বাড়িঘর ভাংচুর ও লুটপাট প্রতিবাদে সংবাদ সম্মেলন ৩০ বছর পর দেখা আপ্লুত বন্ধুমহল ভাঙ্গায় বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষ উৎযাপিত মাদারীপুরে পূর্ব শত্রুতার জেরে হামলা চালিয়ে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ ভাঙ্গায় এস. এসসি- ৯২ ব্যাচের শিক্ষার্থীদের সংগঠন ‘ অঙ্গীকার-” সংগঠনের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত

আর মাত্র ১৮ বছর পর বাংলাদেশ উন্নত দেশে রূপান্তরিত হবে; মেয়র।

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ১২২ বার পঠিত

আবু কাউসার:-বুধবার কলেজ ক্যাম্পাসে কলেজ গভর্নিং বডির সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় কলেজ প্রশাসন।

প্রধান অতিথির বক্তব্যে নবীন শিক্ষার্থীদের উদ্দেশে মেয়র তাপস বলেন, শিক্ষার্থী ভাই ও বোনেরা আপনারা নতুন একটি অধ্যায়ে সূচনা করলেন। আজকে থেকে আপনাদের জীবনের নতুন সূচনা হচ্ছে। আপনারা এ কলেজ প্রাঙ্গণে এসেছেন অনেক স্বপ্ন নিয়ে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন হাজার বছরের পরাধীন বাঙালি জাতিকে একটি স্বাধীন জাতি রাষ্ট্রে পরিণত করবেন। তার সেই স্বপ্ন পূরণ হয়েছে ১৯৭১ সালের ২৬ মার্চ প্রথম রাতের প্রথম প্রহরে। তিনি যখন ঘোষণা দিলেন আজ থেকে বাংলাদেশ স্বাধীন। সেই দিন থেকে আমরা স্বাধীনতা অর্জন করেছি। তার স্বপ্ন পূরণ হয়েছে। স্বাধীনতার পর তিনি স্বপ্ন দেখলেন এ দেশ একটি সোনার বাংলা হবে। কিন্তু সেই স্বপ্ন তিনি পূরণ করে যেতে পারেননি। কারণ তাকে হত্যা করা হয়েছিল।

‘তারই সুযোগ্য কন্যা আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০০৮ সালে আমাদেরকে আবার নতুন স্বপ্ন দেখিয়েছেন। তিনি বলেছেন- ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হবে। আমরা যেখানে দীর্ঘ ৪০ বছর আগে একটি গরিব দেশ হিসেবে পরিচিত ছিলাম, সেখান থেকে উত্তরণ ঘটিয়ে একটি মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হবে। আমরা হব ডিজিটাল বাংলাদেশ। তিনি (প্রধানমন্ত্রী) তা করেছেন। আজকের ডিজিটাল বাংলাদেশ তার বাস্তবতা।’

মেয়র বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে এখন নতুন স্বপ্ন দেখিয়েছেন ২০৪১ সালে আর মাত্র ১৮ বছর পরে এ দেশ উন্নত দেশে রূপান্তরিত হবে এবং একটি স্মার্ট বাংলাদেশে আমরা রূপান্তরিত হব। আজকে জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন আর আপনাদের স্বপ্ন একই সূত্রে গাঁথা হয়ে গেছে। আপনাদের অভিভাবকদের বাবা-মায়েদের স্বপ্ন, আপনাদের স্বপ্ন, যেই স্বপ্ন নিয়ে আপনারা দনিয়া কলেজে এসেছেন, সেই স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- শিক্ষা খাতে আমার সরকারের যেই ব্যয় এটা কোনো ব্যয় না। এটা আমার সন্তানের জন্য বিনিয়োগ। সেই বিনিয়োগ যত অর্থই লাগুক না কেন আমি করে যাব। আমার সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য। স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য।

দনিয়া কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক তাহেরা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন ইতিহাসবিদ ও বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক ড. সৈয়দ আনোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক এবং দনিয়া কলেজের বিদ্যোৎসাহী সদস্য শবনম আযীম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাখাওয়াত হোসেন, ব্রাইট স্কুল অ্যান্ড কলেজের চেয়ারম্যান লায়ন মো. মাসুদ হাসান লিটন, দনিয়া কলেজ গভর্নিং বডির সদস্য আবুল কাশেম পাটোয়ারী, মো. ওমর ফারুক, সালেহ মো. এনামূল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, কলেজের শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকমণ্ডলী এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিকালে শিক্ষার্থীদের নিজস্ব পরিবেশনার পাশাপাশি জনপ্রিয় ব্যান্ড দলের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। বিপুল সংখ্যক ছাত্রছাত্রী ছাড়াও প্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী ও অভিভাবকেরা এতে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Shakil IT Park