1. admin@nagorikexpress.com : admin :
শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩, ০৭:৪২ পূর্বাহ্ন
নোটিশ :
পরিচালনা পরিষদ: নাগরিক এক্সপ্রেস এর আইডি কার্ড এর মেয়াদ সম্পূর্ণ কোন সাংবাদিক নেই . সকলের আইডি কার্ডের মেয়াদ শেষ। দ্রুত আইডি কার্ড সংগ্রহ করুন জনপ্রিয় পত্রিকা নাগরিক এক্সপ্রেস এর পক্ষ থেকে সবাইকে পরিচালনা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন । বর্তমানে সারা বাংলাদেশে আইডি কার্ড ধারি আমাদের কোন সংবাদ কর্মী নেই যারা আছেন তাদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাই উক্ত সাংবাদিকগণ আমাদের প্রতিষ্ঠানে কর্মরত আছেন বলে বিবেচিত হবে না। যদি কারো আইডি কার্ডের প্রয়োজন হয় তাহলে খুব শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করবেন। আপনি কি সাংবাদিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান? আপনি কি সমাজের সমস্ত অন্যায় অপরাধ দুর্নীতির বিরুদ্ধে লিখতে চান? তাহলে আজই আমাদের সাথে যোগাযোগ করুন. নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে। আপনার এলাকায় ঘটে যাওয়া যেকোনো অনিয়ম দুর্নীতি আমাদের কাছে ইমেইলের মাধ্যমে পাঠাতে পারেন অথবা নিচে দেওয়া আমাদের নাম্বারে যোগাযোগ করতে পারেন সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে আজি আমাদের সাথে যোগাযোগ করুন.
শিরোনাম :
ভাঙ্গায় বাজার সংলগ্ন ব্রিজের নিচ থেকে কলেজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার টাঙ্গাইল সদর আসনে ৬১টি মামলা ৬ প্রার্থীর নামে। জনগনের অফুরন্ত ভালোবাসা ও তাদের আন্তরিক সহযোগিতা নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঢাকা-৫ আসন থেকে নির্বাচনে অংশগ্রহণ করছি:কামরুল হাসান রিপন নাগরপুরে ডা.আজিজুর ও ডা.ফিরোজ মাহমুদ এ-র দ্রুত সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত ঘড়িয়াল ডাঙ্গা প্রিমিয়ার লীগ (GPL) ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ইং এর শুভ উদ্বোধনী খেলা অনুষ্ঠিত। মাবিয়া সভাপতি – রহিমা খানম সহ- সভাপতি আওয়ামী লীগ নেতা মায়া চৌধুরীর ছেলে দিপু চৌধুরী মারা গেছেন মাদারীপুরে তিনটি আসনে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল! চাঁদপুর-২ আসনে মনোনয়নপত্র দাখিল শেষে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্নের লক্ষ্যে নির্বাচন কমিশন প্রস্তুত : মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম ভাঙ্গায় কাজী জাফর উল্লাহর পক্ষে মনোনয়নপত্র দাখিল

অবৈধ ব্যবসায় আঙ্গুল ফুলে কলাগাছ হলেন হাজী ওহাব ভূঁইয়া

  • আপডেট সময় : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪৫ বার পঠিত

বিশেষ প্রতিবেদন:

একের পর এক অবৈধ ব্যবসা ও জমি দখল ও প্রতারণার মাধ্যমে রাতারাতি ওহাব ভুঁইয়া স্বপন থেকে বনে যান সোনারগাঁওয়ের বিশিষ্ট ব্যবসায়ী।
সাম্প্রতিক তার ব্যবসা বাণিজ্য নিয়ে ধারাবাহিক প্রতিবেদনের অংশ হিসেবে তার এলপিজি গ্যাসের বিশাল ব্যবসার মালিক প্রভাব ও ফায়ার লাইসেন্স চাওয়া হলে একাধিক সংবাদ কর্মীকে কয়েক দিনকাল ক্ষেপন করে প্রতিবেদকে এড়িয়ে যান।
এ ব্যাপারে বিস্ফোরক অধিদপ্তরের কোনরকম বিস্ফোরক ও ফায়ার লাইসেন্স ছাড়াই দেশের স্বনামধন্য তিন কোম্পানির এলপিজির ব্যবসা পরিচালনা করে যাচ্ছেন হাজী ওহাব ভূঁইয়া ।
জানা যায় প্রশাসনের নাকের ডগায় নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঞ্চনপুরের সোনালী সুপার মার্কেটের বিগত চার বছর ধরে নিয়ম নীতির তোয়াক্কা না করে গায়ের জোরে ব্যবসা চালিয়ে যাচ্ছেন।
সরকারের নির্ধারিত নিয়মে গ্যাস ডিলারশিপ ব্যবসার পূর্ব শর্ত হচ্ছে বিস্ফোরক লাইসেন্স কিন্তু এই লাইসেন্স ছাড়া দীর্ঘ চার বছর ব্যবসা করে আসছেন হাজী ওহাব ভূঁইয়া স্বপন।

খোঁজ নিয়ে জানা যায় কর ফাঁকির অভিযোগে হাজী ওহাব ভূঁইয়ার বিরুদ্ধে এনবিআর এর মামলা রয়েছে।
এলাকার সাধারণ লোকের সাথে কথা বলে জানা যায় হাজী ওহাব ভইরা স্বপন সোনার গায়ের একজন সাধারণ দলিল লেখক হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করে আসলেও প্রতারণার মাধ্যমে জমির দখল ও নানা অপকর্মের সুবাদে হঠাৎ আঙ্গুল ফুলে কলা গাছ বলে যান যা তার ব্যাংক ব্যালেন্স ও আয়ের উৎস দেখলে বেরিয়ে আসবে সঠিক তথ্য ব্যাংকের টাকা আত্মসাৎ দালালির মূল হাতিয়ার হিসেবে ব্যবহার করতে ইতিমধ্যে বেক্সিমকো বি এম আই গ্যাস কোম্পানিতে বড় ব্যবসায়ী হিসেবে জানান দিতে এসব কোম্পানি নাম ভাঙিয়ে চালিয়ে যাচ্ছে নানা অপকর্ম ।

বর্তমানে তার এলপিজি গোডাউনের নয়াপুরে যে জায়গাটি অবস্থিত সেটাও দখল করা সরকারি জমিতে অবস্থিত।

বিস্ফোরক লাইসেন্স ছাড়া স্বপন হাজী কিভাবে ব্যবসা করছেন তা জানার জন্য বেক্সিমকোর রিজিওনাল সেলসম্যান ম্যানেজার ও অত্র এলাকার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মিঃ মৃতুজয় বানিকের সাথে কথা বললে তিনি জানান অবশ্যই লাইসেন্স আছে পরবর্তীতে আবারো যোগাযোগ করতে বলেন করা হলে তিনি হেড অফিসের সাথে যোগাযোগ করতে বলেন প্রকৃতপক্ষে তিনি অবৈধ ব্যবসায়ী ও প্রতারক ওহাবকে বেআইনি ভাবে সহায়তা করে দেশের সুনামধন্য বেক্সিমকোর মত কোম্পানি সুনাম নষ্ট করে চলেছেন ।

দেশের বর্তমান একের পর এক অভিকাণ্ডে আতঙ্ক ছড়াচ্ছে তখন ওহাব ভুঁইয়ার এত বড় গ্যাসের মজুদগারের বিস্ফোরক লাইসেন্স ও ফায়ারের নিরাপত্তা নিয়ে প্রশ্ন রাখেন আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি ।

নিয়ম নীতির ওয়াকা ছাড়াই আঙ্গুল ফুলে কলা গাছ বনে যান ওহাব ভুঁইয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Shakil IT Park