1. admin@nagorikexpress.com : admin :
বুধবার, ২২ মে ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন
নোটিশ :
পরিচালনা পরিষদ: নাগরিক এক্সপ্রেস এর আইডি কার্ড এর মেয়াদ সম্পূর্ণ কোন সাংবাদিক নেই . সকলের আইডি কার্ডের মেয়াদ শেষ। দ্রুত আইডি কার্ড সংগ্রহ করুন জনপ্রিয় পত্রিকা নাগরিক এক্সপ্রেস এর পক্ষ থেকে সবাইকে পরিচালনা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন । বর্তমানে সারা বাংলাদেশে আইডি কার্ড ধারি আমাদের কোন সংবাদ কর্মী নেই যারা আছেন তাদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাই উক্ত সাংবাদিকগণ আমাদের প্রতিষ্ঠানে কর্মরত আছেন বলে বিবেচিত হবে না। যদি কারো আইডি কার্ডের প্রয়োজন হয় তাহলে খুব শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করবেন। আপনি কি সাংবাদিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান? আপনি কি সমাজের সমস্ত অন্যায় অপরাধ দুর্নীতির বিরুদ্ধে লিখতে চান? তাহলে আজই আমাদের সাথে যোগাযোগ করুন. নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে। আপনার এলাকায় ঘটে যাওয়া যেকোনো অনিয়ম দুর্নীতি আমাদের কাছে ইমেইলের মাধ্যমে পাঠাতে পারেন অথবা নিচে দেওয়া আমাদের নাম্বারে যোগাযোগ করতে পারেন সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে আজি আমাদের সাথে যোগাযোগ করুন.
শিরোনাম :
ভাঙ্গায় কলম কিনতে গিয়ে অজ্ঞাত গাড়ির চাপায় প্রান গেল স্কুল ছাত্রের ভাঙ্গায় উপজেলা নির্বাচনে দোয়াত- কলম প্রতীকের প্রার্থী কাওছার ভূঁইয়ার উঠান বৈঠক ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে-রেল মন্ত্রী জিল্লুল হাকিম এমপি ইলিয়াস আহমেদ চৌধুরীর ৩৩ তম মৃত্যুবার্ষিকী আজ স্কুলের টয়লেটে রুদ্ধশ্বাস ৬ ঘণ্টা ফরিদগঞ্জে পুলিশ পরিচয়ে ঘরে প্রবেশ করে অস্ত্র ঠেঁকিয়ে ডাকাতি এসো বই পড়ি আলোকিত হই স্মার্ট সমৃদ্ধ বাংলাদেশের অভীষ্ট লক্ষ্য অর্জনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার মর্যাদা বৃদ্ধি ও পেশাগত সমস্যাসমাধানে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত। ভাঙ্গায় ভ্রাম্যমান আদালতের অভিযানে নকল আইসক্রিম কারখানা সিলগালাঃ ১ লাখ টাকা জরিমানা মুক্তিযোদ্ধা পরিবারের উপর সন্ত্রাসী হামলার অভিযোগ ঃ নারী সদস্য আহত-

“নরসিংদী প্রেসিডেন্সি কলেজে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম

  • আপডেট সময় : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩
  • ১২৮ বার পঠিত

আমিনুল ইসলাম জনি
“তারুণ্যের উচ্চাসে,সুন্দর আগামীর প্রত্যাশায়” এই স্লোগানকে সামনে রেখে নরসিংদী প্রেসিডেন্সি কলেজে অনুষ্ঠিত হলো ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম।
গতকাল শনিবার (৭ই অক্টোবর) কলেজ অডিটোরিয়ামে আনন্দঘন আয়োজনের মধ্য দিয়ে এই অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সভাপতিত্ব করেন কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব ড.মো. মোয়াজ্জেম হোসেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী পৌরসভার মেয়র আলহাজ্ব আমজাদ হোসেন বাচ্চু।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মীর ইমদাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মো.ওয়াহিদুজ্জামান এবং কাজী মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আওলাদ হোসেন সরকার।
অনুষ্ঠানে নবীনদের ফুলেল শুভেচ্ছা ও অতিথিদেরকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
স্বাগত বক্তব্য রাখেন- নরসিংদী প্রেসিডেন্সি কলেজের অধ্যক্ষ মো. রাজিউল্লাহ। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন- কলেজের উপাধ্যক্ষ মো. দেলোয়ার হোসাইন, ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা বিষয়ক প্রভাষক জামাল উল্লাহ, গণিত বিষয়ক প্রভাষক তামান্না ইসলাম জিনিয়া, রসায়ন বিষয়ক প্রভাষক জাহিদুল ইসলাম ফয়সাল, ইসলাম শিক্ষা প্রভাষক মো. সাদ্দাম হোসাইন। অনুষ্ঠানে সঞ্চালনা করেন কলেজের কো-অর্ডিনেটর সৈয়দ মাহবুব তামিম।

অনুষ্ঠানে প্রধান অতিথি মেয়র আলহাজ্ব আমজাদ হোসেন বাচ্চু বলেন, নরসিংদীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে নরসিংদী প্রেসিডেন্সি কলেজ অন্যতম। প্রতি বছর শতভাগ পাস এবং মেডিকেলসহ স্বনামধন্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে এই কলেজের কৃতী শিক্ষার্থীরা চান্স পাচ্ছে। আজকের অনুষ্ঠানের সুশৃংখল পরিবেশই প্রমাণ করে এই কলেজের সুদক্ষ পরিচালনা, শৃংখলা, নিয়মানুবর্তিতা ও মানসম্পন্ন শিক্ষা প্রত্যেক শিক্ষার্থীকে আদর্শ, যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলবে। তিনি কলেজের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- মানবিক বিভাগ ২য় বর্ষের শিক্ষার্থী তরি দেবনাথ, রাবিয়া আক্তার, আকাশ মিয়া, বিজ্ঞান বিভাগের পারভীন আক্তার, ব্যবসায় শিক্ষা বিভাগের সাথী আক্তার। নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- বিজ্ঞান বিভাগের বিপ্লব, মানবিক বিভাগের জোবায়ের হোসেন এবং ব্যবসায় শিক্ষা বিভাগের রেদোয়ান। নবীন শিক্ষার্থীদের মধ্য থেকে প্রধান অতিথির কাছ থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন ১ম বর্ষের শিক্ষার্থী মুশফিকা।

সভাপতির বক্তব্যে নরসিংদী প্রেসিডেন্সি কলেজের প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান ড.মো. মোয়াজ্জেম হোসেন বলেন, দৃঢ় ইচ্ছাশক্তি ও প্রচেষ্টা থাকলে যেকোন মানুষ জীবনে সফলতা অর্জন করতে পারে। এই কলেজে পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদেরকে কো-কারিকুলার কার্যক্রমের মাধ্যমে তাদের সুপ্ত প্রতিভার বিকাশ সাধন করা হয়। ক্লাসের বাইরে অতিরিক্ত যত্ন ও অনুপ্রেরণার মাধ্যমে দুর্বল শিক্ষার্থীদেরকে সর্বোচ্চ ফলাফল অর্জন ও যোগ্য মানুষ হয়ে গড়ে উঠতে আত্মবিশ্বাসী করে তোলা হয়। এই নিবিড় তত্ত্বাবধানের ফলে এই কলেজের শিক্ষার্থীরা আজ সরকারি মেডিকেল কলেজ, প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা সম্পন্ন করার মাধ্যমে কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে।

সবশেষে সভাপতি উপস্থিত সকল অতিথি, শিক্ষক-শিক্ষার্থী,অভিভাবকদের ধন্যবাদ জানান।দেশে-প্রবাশে অবস্থানরত সকল শুভাকাঙ্ক্ষীদের সহযোগিতা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Shakil IT Park