1. admin@nagorikexpress.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
নোটিশ :
পরিচালনা পরিষদ: নাগরিক এক্সপ্রেস এর আইডি কার্ড এর মেয়াদ সম্পূর্ণ কোন সাংবাদিক নেই . সকলের আইডি কার্ডের মেয়াদ শেষ। দ্রুত আইডি কার্ড সংগ্রহ করুন জনপ্রিয় পত্রিকা নাগরিক এক্সপ্রেস এর পক্ষ থেকে সবাইকে পরিচালনা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন । বর্তমানে সারা বাংলাদেশে আইডি কার্ড ধারি আমাদের কোন সংবাদ কর্মী নেই যারা আছেন তাদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাই উক্ত সাংবাদিকগণ আমাদের প্রতিষ্ঠানে কর্মরত আছেন বলে বিবেচিত হবে না। যদি কারো আইডি কার্ডের প্রয়োজন হয় তাহলে খুব শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করবেন। আপনি কি সাংবাদিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান? আপনি কি সমাজের সমস্ত অন্যায় অপরাধ দুর্নীতির বিরুদ্ধে লিখতে চান? তাহলে আজই আমাদের সাথে যোগাযোগ করুন. নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে। আপনার এলাকায় ঘটে যাওয়া যেকোনো অনিয়ম দুর্নীতি আমাদের কাছে ইমেইলের মাধ্যমে পাঠাতে পারেন অথবা নিচে দেওয়া আমাদের নাম্বারে যোগাযোগ করতে পারেন সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে আজি আমাদের সাথে যোগাযোগ করুন.
শিরোনাম :
তাহিরপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক প্রচারণা শুরু সাবেক চেয়ারম্যান আফতাব উদ্দীনের আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবসে ম্যানুয়াল হর্ণ বিতরণ করলো পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি মাদারীপুরে কৃষকসহ তিনজনকে হাতুড়িপেটা, একজনকে বরিশাল প্রেরণ ভাঙ্গায় সম্প্রীতি সমাবেশ অনুষ্টিত ভাঙ্গায় পৃথক অভিযানে ৫ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতারঃ সংবাদ সম্মেলন মতলবে মায়ের ঠাঁই হয়নি একমাত্র ছেলের ঘরে ভাঙ্গায় নানা আয়োজনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত মাদারীপুরে সময় টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী পালন: গণমাধ্যমের ভূমিকা ছাড়া দেশের উন্নয়ন হতে পারে না: শাজাহান খান ভাঙ্গায় প্রানীসম্পদ সেবা সপ্তাহ ও পুরষ্কার বিতরণ ভাঙ্গায় বর্ণিল আয়োজনে মাইটিভির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ড্রোন হামলা এবং প্রাণঘাতী কর্মকাণ্ডের জন্য মার্কিন সরকারের রাষ্ট্রপতির অনুমোদন প্রয়োজন – জো বিডেন ।

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
  • ১৭৯ বার পঠিত

আফরোজা সুলতানাঃ নতুন বিডেন কাউন্টারটেরর কৌশল ড্রোন ব্যবহারে সীমাবদ্ধতা রাখে ।রাষ্ট্রপতি জো বিডেন গত ৭ অক্টোবর, ২০২২ ইং তারিখে ফিলাডেলফিয়ার ফিলাডেলফিয়া আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ার ফোর্স ওয়ান থেকে বেরিয়ে আসার সময় একটি স্যালুট ফিরিয়ে দিচ্ছেন৷
ওয়াশিংটন – ডি সি থেকে রাষ্ট্রপতি জো বিডেন গত শুক্রবার আষ্ঠানিকভাবে নতুন নির্দেশিকা জারি করেছেন যুদ্ধ অঞ্চলের বাইরে সশস্ত্র ড্রোনের ব্যবহার কমিয়ে একটি নতুন সন্ত্রাস দমন কৌশলের অংশ হিসাবে যা বেসামরিক জীবন রক্ষায় একটি বৃহত্তর অগ্রাধিকার দেয়। ড্রোন হামলা এবং বিশেষ অভিযানের অভিযান সহ সম্ভাব্য প্রাণঘাতী কর্মকাণ্ডের জন্য মার্কিন সরকারের লক্ষ্য তালিকায় সন্দেহভাজন সন্ত্রাসী যুক্ত হওয়ার আগে নতুন নীতিগুলির জন্য রাষ্ট্রপতির অনুমোদনের প্রয়োজন হয়, প্রশাসনের একজন সিনিয়র কর্মকর্তা যিনি শ্রেণীবদ্ধ স্মারক নিয়ে আলোচনা করার জন্য নাম প্রকাশ না করার শর্তে কথা বলেছেন।

নতুন নির্দেশিকা মার্কিন নীতিগুলিকে ওবামা প্রশাসনের শেষে যেখানে ছিল সেখানে ফিরিয়ে দেয় এবং এটি প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের আরও অনুমতিমূলক নিয়মগুলিকে উল্টে দেয় যা মারাত্মক স্ট্রাইক শুরু করার সময় নিম্ন স্তরের কর্মকর্তাদের আরও বেশি সুযোগ দেয়৷বিডেন মার্কিন সামরিক এবং গোয়েন্দা সম্প্রদায়ের উপর অস্থায়ী বিধিনিষেধ জারি করেছিলেন যখন তিনি দায়িত্ব গ্রহণ করেছিলেন তখন যুদ্ধ অঞ্চলের বাইরে মারাত্মক পদক্ষেপের জন্য রাষ্ট্রপতির সাইন-অফের প্রয়োজন ছিল। নতুন নীতি ও কৌশল, যা গত বছর উদ্বোধন দিবসের পরপরই শুরু হওয়া একটি পর্যালোচনার ফলে, নির্দেশিকাটিকে আনুষ্ঠানিক করে। কৌশলটির জন্য পরবর্তী রাষ্ট্রপতির প্রয়োজন হবে বিডেনের নির্দেশ প্রত্যাহার করার জন্য নতুন পদক্ষেপটি উল্টানোর জন্য।
হোয়াইট হাউসের হোমল্যান্ড সিকিউরিটি উপদেষ্টা লিজ শেরউড-র্যান্ডাল এক বিবৃতিতে বলেছেন, “প্রেসিডেন্ট বিডেনের আনুষ্ঠানিক সন্ত্রাসবিরোধী নির্দেশিকা তার প্রশাসনকে বিকশিত বৈশ্বিক সন্ত্রাসী চ্যালেঞ্জের বিরুদ্ধে আমেরিকানদের রক্ষা করার জন্য বিচক্ষণ এবং চটপটে হতে নির্দেশ দেয়।”

তিনি বলেন, প্রাণঘাতী কর্মের ব্যবহার এবং সক্রিয় শত্রুতার এলাকার বাইরে অভিযান পরিচালনার বিষয়ে রাষ্ট্রপতির নির্দেশনা “প্রয়োজন করে যে মার্কিন সন্ত্রাসবিরোধী অভিযানগুলি যথাযথ লক্ষ্য চিহ্নিতকরণ এবং বেসামরিক হতাহতের সংখ্যা হ্রাস সহ নির্ভুলতা এবং কঠোরতার সর্বোচ্চ মান পূরণ করতে হবে,” তিনি বলেছিলেন। মার্কিন বাহিনী বৃহস্পতিবার সিরিয়ায় দুটি পৃথক সামরিক অভিযানে তিনজন সিনিয়র ইসলামিক স্টেট নেতাকে হত্যা করার একদিন পর এই নির্দেশিকা আসে, যার মধ্যে সিরিয়ার সরকার দ্বারা নিয়ন্ত্রিত উত্তর-পূর্বের একটি অংশে একটি বিরল স্থল অভিযান সহ, মার্কিন কর্মকর্তারা বলেছেন। বিডেনের নির্দেশিকা অনুসারে, সিরিয়াকে একটি সংঘাতপূর্ণ অঞ্চল হিসাবে বিবেচনা করা হয় যেখানে নির্দিষ্ট রাষ্ট্রপতির অনুমোদনের প্রয়োজন হয় না।

আফগানিস্তানে হামলা, যেখানে মার্কিন যুক্তরাষ্ট্র আগস্টে আল-কায়েদা নেতা আয়মান আল-জাওয়াহরিকে বিডেনের নির্দেশে হত্যা করেছিল, রাষ্ট্রপতির অনুমোদনের প্রয়োজন হবে।নীতি পরিবর্তনটি প্রথম নিউ ইয়র্ক টাইমস দ্বারা রিপোর্ট করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Shakil IT Park