1. admin@nagorikexpress.com : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন
নোটিশ :
পরিচালনা পরিষদ: নাগরিক এক্সপ্রেস এর আইডি কার্ড এর মেয়াদ সম্পূর্ণ কোন সাংবাদিক নেই . সকলের আইডি কার্ডের মেয়াদ শেষ। দ্রুত আইডি কার্ড সংগ্রহ করুন জনপ্রিয় পত্রিকা নাগরিক এক্সপ্রেস এর পক্ষ থেকে সবাইকে পরিচালনা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন । বর্তমানে সারা বাংলাদেশে আইডি কার্ড ধারি আমাদের কোন সংবাদ কর্মী নেই যারা আছেন তাদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাই উক্ত সাংবাদিকগণ আমাদের প্রতিষ্ঠানে কর্মরত আছেন বলে বিবেচিত হবে না। যদি কারো আইডি কার্ডের প্রয়োজন হয় তাহলে খুব শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করবেন। আপনি কি সাংবাদিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান? আপনি কি সমাজের সমস্ত অন্যায় অপরাধ দুর্নীতির বিরুদ্ধে লিখতে চান? তাহলে আজই আমাদের সাথে যোগাযোগ করুন. নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে। আপনার এলাকায় ঘটে যাওয়া যেকোনো অনিয়ম দুর্নীতি আমাদের কাছে ইমেইলের মাধ্যমে পাঠাতে পারেন অথবা নিচে দেওয়া আমাদের নাম্বারে যোগাযোগ করতে পারেন সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে আজি আমাদের সাথে যোগাযোগ করুন.
শিরোনাম :
তীব্র তাপ প্রবাহে ফেনী পৌরসভার উদ‍্যোগে খাবার পানি, কোল্ড ড্রিংকস, ওরস‍্যালাইন ও শরবত বিতরন খিলক্ষেত ৩০০ ফিটের রাস্তা যেন ছিনতাইকারীদের অভয়ারণ্য অনিরাপদ পূর্বাঞ্চল ভাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ প্রার্থনা ইসতিসকার নামাজ আদায় তাহিরপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক প্রচারণা শুরু সাবেক চেয়ারম্যান আফতাব উদ্দীনের আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবসে ম্যানুয়াল হর্ণ বিতরণ করলো পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি মাদারীপুরে কৃষকসহ তিনজনকে হাতুড়িপেটা, একজনকে বরিশাল প্রেরণ ভাঙ্গায় সম্প্রীতি সমাবেশ অনুষ্টিত ভাঙ্গায় পৃথক অভিযানে ৫ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতারঃ সংবাদ সম্মেলন মতলবে মায়ের ঠাঁই হয়নি একমাত্র ছেলের ঘরে ভাঙ্গায় নানা আয়োজনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

অবৈধ ব্যবসায় আঙ্গুল ফুলে কলাগাছ হলেন হাজী ওহাব ভূঁইয়া

  • আপডেট সময় : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ২০৮ বার পঠিত

বিশেষ প্রতিবেদন:

একের পর এক অবৈধ ব্যবসা ও জমি দখল ও প্রতারণার মাধ্যমে রাতারাতি ওহাব ভুঁইয়া স্বপন থেকে বনে যান সোনারগাঁওয়ের বিশিষ্ট ব্যবসায়ী।
সাম্প্রতিক তার ব্যবসা বাণিজ্য নিয়ে ধারাবাহিক প্রতিবেদনের অংশ হিসেবে তার এলপিজি গ্যাসের বিশাল ব্যবসার মালিক প্রভাব ও ফায়ার লাইসেন্স চাওয়া হলে একাধিক সংবাদ কর্মীকে কয়েক দিনকাল ক্ষেপন করে প্রতিবেদকে এড়িয়ে যান।
এ ব্যাপারে বিস্ফোরক অধিদপ্তরের কোনরকম বিস্ফোরক ও ফায়ার লাইসেন্স ছাড়াই দেশের স্বনামধন্য তিন কোম্পানির এলপিজির ব্যবসা পরিচালনা করে যাচ্ছেন হাজী ওহাব ভূঁইয়া ।
জানা যায় প্রশাসনের নাকের ডগায় নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঞ্চনপুরের সোনালী সুপার মার্কেটের বিগত চার বছর ধরে নিয়ম নীতির তোয়াক্কা না করে গায়ের জোরে ব্যবসা চালিয়ে যাচ্ছেন।
সরকারের নির্ধারিত নিয়মে গ্যাস ডিলারশিপ ব্যবসার পূর্ব শর্ত হচ্ছে বিস্ফোরক লাইসেন্স কিন্তু এই লাইসেন্স ছাড়া দীর্ঘ চার বছর ব্যবসা করে আসছেন হাজী ওহাব ভূঁইয়া স্বপন।

খোঁজ নিয়ে জানা যায় কর ফাঁকির অভিযোগে হাজী ওহাব ভূঁইয়ার বিরুদ্ধে এনবিআর এর মামলা রয়েছে।
এলাকার সাধারণ লোকের সাথে কথা বলে জানা যায় হাজী ওহাব ভইরা স্বপন সোনার গায়ের একজন সাধারণ দলিল লেখক হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করে আসলেও প্রতারণার মাধ্যমে জমির দখল ও নানা অপকর্মের সুবাদে হঠাৎ আঙ্গুল ফুলে কলা গাছ বলে যান যা তার ব্যাংক ব্যালেন্স ও আয়ের উৎস দেখলে বেরিয়ে আসবে সঠিক তথ্য ব্যাংকের টাকা আত্মসাৎ দালালির মূল হাতিয়ার হিসেবে ব্যবহার করতে ইতিমধ্যে বেক্সিমকো বি এম আই গ্যাস কোম্পানিতে বড় ব্যবসায়ী হিসেবে জানান দিতে এসব কোম্পানি নাম ভাঙিয়ে চালিয়ে যাচ্ছে নানা অপকর্ম ।

বর্তমানে তার এলপিজি গোডাউনের নয়াপুরে যে জায়গাটি অবস্থিত সেটাও দখল করা সরকারি জমিতে অবস্থিত।

বিস্ফোরক লাইসেন্স ছাড়া স্বপন হাজী কিভাবে ব্যবসা করছেন তা জানার জন্য বেক্সিমকোর রিজিওনাল সেলসম্যান ম্যানেজার ও অত্র এলাকার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মিঃ মৃতুজয় বানিকের সাথে কথা বললে তিনি জানান অবশ্যই লাইসেন্স আছে পরবর্তীতে আবারো যোগাযোগ করতে বলেন করা হলে তিনি হেড অফিসের সাথে যোগাযোগ করতে বলেন প্রকৃতপক্ষে তিনি অবৈধ ব্যবসায়ী ও প্রতারক ওহাবকে বেআইনি ভাবে সহায়তা করে দেশের সুনামধন্য বেক্সিমকোর মত কোম্পানি সুনাম নষ্ট করে চলেছেন ।

দেশের বর্তমান একের পর এক অভিকাণ্ডে আতঙ্ক ছড়াচ্ছে তখন ওহাব ভুঁইয়ার এত বড় গ্যাসের মজুদগারের বিস্ফোরক লাইসেন্স ও ফায়ারের নিরাপত্তা নিয়ে প্রশ্ন রাখেন আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি ।

নিয়ম নীতির ওয়াকা ছাড়াই আঙ্গুল ফুলে কলা গাছ বনে যান ওহাব ভুঁইয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Shakil IT Park