1. admin@nagorikexpress.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন
নোটিশ :
পরিচালনা পরিষদ: নাগরিক এক্সপ্রেস এর আইডি কার্ড এর মেয়াদ সম্পূর্ণ কোন সাংবাদিক নেই . সকলের আইডি কার্ডের মেয়াদ শেষ। দ্রুত আইডি কার্ড সংগ্রহ করুন জনপ্রিয় পত্রিকা নাগরিক এক্সপ্রেস এর পক্ষ থেকে সবাইকে পরিচালনা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন । বর্তমানে সারা বাংলাদেশে আইডি কার্ড ধারি আমাদের কোন সংবাদ কর্মী নেই যারা আছেন তাদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাই উক্ত সাংবাদিকগণ আমাদের প্রতিষ্ঠানে কর্মরত আছেন বলে বিবেচিত হবে না। যদি কারো আইডি কার্ডের প্রয়োজন হয় তাহলে খুব শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করবেন। আপনি কি সাংবাদিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান? আপনি কি সমাজের সমস্ত অন্যায় অপরাধ দুর্নীতির বিরুদ্ধে লিখতে চান? তাহলে আজই আমাদের সাথে যোগাযোগ করুন. নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে। আপনার এলাকায় ঘটে যাওয়া যেকোনো অনিয়ম দুর্নীতি আমাদের কাছে ইমেইলের মাধ্যমে পাঠাতে পারেন অথবা নিচে দেওয়া আমাদের নাম্বারে যোগাযোগ করতে পারেন সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে আজি আমাদের সাথে যোগাযোগ করুন.
শিরোনাম :
ভাঙ্গায় আবেশ স্মৃতি সংসদ এর উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ মতলব উত্তর থানার ওসি ও এস আই হানিফকে প্রত্যাহারের নির্দেশ ভাঙ্গায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত হোমনায় হিটস্ট্রোকে চার গরুর মৃত্যু! এলাকায় আতংক । উত্তরায় ৮০ কোটি টাকার খাসজমি উদ্ধার নিষেধাজ্ঞা শেষে চাঁদপুর পদ্মা-মেঘনায় মাছ ধরতে নেমেছে জেলেরা যুবদলের সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্রতিবাদে ফেনীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক হলেন দিপু। ভাঙ্গায় টেলিভিশন জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণের বিজ্ঞান বিষয়ক উপ-সম্পাদক হলেন সোনারগাঁয়ের আবু কাউসার।

রাজৈরে পঞ্চম শ্রেণীর প্রশ্নপত্রে তৃতীয় শ্রেণীর পরিক্ষা গ্রহণ

  • আপডেট সময় : শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ৩৮৮ বার পঠিত

ইসমাইল খান হৃদয় মাদারীপুর

মাদারীপুরের রাজৈরে একটি প্রাইমারী স্কুলে পঞ্চম শ্রেণীর প্রশ্নপত্র দিয়ে তৃতীয় শ্রেণীর বিজ্ঞান পরিক্ষা গ্রহণ করেছেন একই বিষয়ের শিক্ষক কাজী শাহাজুল। বুধবার (২২ নভেম্বর) সকালে উপজেলার বৌলগ্রামের ৪১ নং মাচরং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণীর মূল্যায়ন পরিক্ষায় এ ঘটনা ঘটে। তিনি একই বিদ্যালয়ের বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক। এ ঘটনায় বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে তদন্ত করে সত্যতা পেয়েছেন উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার তপা বিশ্বাস।

শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সূত্রে জানা যায়, উপজেলার বৌলগ্রামের ৪১ নং মাচরং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের মূল্যায়ন (ফাইনাল) পরিক্ষা শুরু হয়েছে। সকাল সাড়ে ৯ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণী এবং দুপুর দেড়টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চতুর্থ ও পঞ্চম শ্রেণীর পরিক্ষা অনুষ্ঠিত হয়। বুধবার তৃতীয় ও পঞ্চম শ্রেণীর গুরুত্বপূর্ণ একটি বিষয়ের মধ্যে বিজ্ঞান পরিক্ষা ছিল। সকালে তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীরা পরিক্ষা দিতে আসলে তাদের পঞ্চম শ্রেণীর বিজ্ঞান প্রশ্নপত্র দেয় শিক্ষক কাজী শাহাজুল। এরপর পরিক্ষা চলে দীর্ঘ ২ ঘন্টা ৩০ মিনিট। পরে বিকেলে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীরা পরিক্ষায় অংশগ্রহণ করতে আসলে প্রশ্নপত্র উলাটপালাট হওয়ার ঘটনা জানাজানি হয়। একপর্যায়ে তৃতীয় শ্রেণীর পরিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে প্রশ্নপত্র ফিরিয়ে এনে পঞ্চম শ্রেণীর পরিক্ষা গ্রহণ করে শিক্ষকরা। পরবর্তীতে এ ঘটনায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর অভিযোগ দেন অভিভাবকরা।

ভুক্তভোগী তৃতীয় শ্রেণীর পরিক্ষার্থীরা জানায়, আমাদের যে প্রশ্ন দিছে তাতে কোন কিছুই কমন পড়ে নাই। তাই আমাদের পরিক্ষা ভালো হয় নাই। আমরা পরিক্ষা দিয়ে চলে যাওয়ার পর আমাদের বাড়ি গিয়ে প্রশ্নপত্র ফেরত এনেছেন রবিউল ভাই (স্কুলের দপ্তরি)।

এ বিষয়ে অভিযুক্ত সহকারী শিক্ষক কাজী শাহাজুল বলেন, প্রধান শিক্ষক আমার হাতে যেভাবে প্রশ্নপত্র দিয়েছেন, আমি সেইভাবে এনেই পরিক্ষার্থীদের দিয়েছি। কিন্তু প্রশ্নপত্র দেখি নাই। আমি একাই পরিক্ষা হলে দায়িত্বে ছিলাম।

স্কুলের প্রধান শিক্ষক টিপু সুলতান বলেন, বিজ্ঞান পরিক্ষার দিন আমার খালা মারা যাওয়ায় সহকারী শিক্ষকদের কাছে প্রশ্নপত্র দিয়ে সেখানে চলে গেছিলাম। তৃতীয় শ্রেণীর প্রশ্নের জায়গায় পঞ্চম শ্রেণীর প্রশ্নপত্র দেওয়ায় আমি দুঃখীত। একই জায়গায় দুটি শ্রেণীর প্রশ্নপত্র থাকায় আমি বিষয়টি খেয়াল করিনি।

উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তপা বিশ্বাস বলেন, সরজমিনে তদন্ত করে এ ঘটনার সত্যতা পেয়েছি। আমি আমার উর্ধতন কর্মকর্তাদের কাছে এ প্রতিবেদনটি সাবমিট করবো। পরবর্তীতে তারা যথাযথ দায়িত্ব পালন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Shakil IT Park