1. admin@nagorikexpress.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
নোটিশ :
পরিচালনা পরিষদ: নাগরিক এক্সপ্রেস এর আইডি কার্ড এর মেয়াদ সম্পূর্ণ কোন সাংবাদিক নেই . সকলের আইডি কার্ডের মেয়াদ শেষ। দ্রুত আইডি কার্ড সংগ্রহ করুন জনপ্রিয় পত্রিকা নাগরিক এক্সপ্রেস এর পক্ষ থেকে সবাইকে পরিচালনা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন । বর্তমানে সারা বাংলাদেশে আইডি কার্ড ধারি আমাদের কোন সংবাদ কর্মী নেই যারা আছেন তাদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাই উক্ত সাংবাদিকগণ আমাদের প্রতিষ্ঠানে কর্মরত আছেন বলে বিবেচিত হবে না। যদি কারো আইডি কার্ডের প্রয়োজন হয় তাহলে খুব শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করবেন। আপনি কি সাংবাদিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান? আপনি কি সমাজের সমস্ত অন্যায় অপরাধ দুর্নীতির বিরুদ্ধে লিখতে চান? তাহলে আজই আমাদের সাথে যোগাযোগ করুন. নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে। আপনার এলাকায় ঘটে যাওয়া যেকোনো অনিয়ম দুর্নীতি আমাদের কাছে ইমেইলের মাধ্যমে পাঠাতে পারেন অথবা নিচে দেওয়া আমাদের নাম্বারে যোগাযোগ করতে পারেন সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে আজি আমাদের সাথে যোগাযোগ করুন.
শিরোনাম :
মাদারীপুরে স্বনামধন্য রাজনীতিবিদের নামে ভুল তথ্য প্রচার করায় বখাটে আটক। বশেমুরবিপ্রবি’তে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন ফরিদপুরে উগ্র হিন্দু সন্ত্রাসী কতৃক শ্রমিক হত‍্যার প্রতিবাদে ফেনীতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ভাঙ্গায় আবেশ স্মৃতি সংসদ এর উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ মতলব উত্তর থানার ওসি ও এস আই হানিফকে প্রত্যাহারের নির্দেশ ভাঙ্গায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত হোমনায় হিটস্ট্রোকে চার গরুর মৃত্যু! এলাকায় আতংক । উত্তরায় ৮০ কোটি টাকার খাসজমি উদ্ধার নিষেধাজ্ঞা শেষে চাঁদপুর পদ্মা-মেঘনায় মাছ ধরতে নেমেছে জেলেরা যুবদলের সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্রতিবাদে ফেনীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

টাঙ্গাইল সদর আসনে ৬১টি মামলা ৬ প্রার্থীর নামে।

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
  • ১০১ বার পঠিত

টাঙ্গাইল প্রতিনিধিঃ-রাইসুল ইসলাম

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৫ (সদর) আসনে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে ৬ জনের নামে নানা অপরাধের ৬১টি মামলা রয়েছে। অপর ৪ প্রার্থীর নামে কোন মামলা নেই।

টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্রের হলফনামা থেকে এ তথ্য জানা গেছে।

হলফনামা সূত্রে জানা যায়, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোজাম্মেল হকের নামে ২টি মামলা রয়েছে। এর মধ্যে একটি আপিল বিভাগে শুনানিতে রয়েছে। অপর মামলায় তিনি অব্যাহতি পেয়েছেন।

টাঙ্গাইলের আলোচিত ‘সিদ্দিকী’ পরিবারের সদস্য স্বতন্ত্র প্রার্থী মুরাদ সিদ্দিকীর নামে ২৮টি মামলা রয়েছে। এরমধ্যে ১৮টি মামলায় অব্যাহতি আর ৬টি মামলায় খালাস পেয়েছেন তিনি। বাকি ৪টি মামলা বর্তমানে চলমান রয়েছে।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুনের নামে রয়েছে ১টি মামলা। ওই মামলায় তিনি খালাস পেয়েছেন।

বিএনপি থেকে বহিষ্কৃত ‘স্বতন্ত্র গণতন্ত্র মঞ্চের’ নেতা ও সুপ্রিম কোর্টের আইনজীবী স্বতন্ত্র প্রার্থী খন্দকার আহসান হাবিবের নামে ৯টি মামলা রয়েছে। তার সবক’টি মামলাই বর্তমানে বিচারাধীন।

টাঙ্গাইল পৌরসভার তিনবারের সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স্বতন্ত্র প্রার্থী জামিলুর রহমান মিরনের নামে ১৬টি মামলা রয়েছে। এরমধ্যে ১৫টি মামলায় তিনি খালাস পেয়েছেন। তার বিরুদ্ধে একটি মামলা বর্তমানে বিচারাধীন রয়েছে।

টাঙ্গাইল সদর আসনের বর্তমান এমপি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি স্বতন্ত্র প্রার্থী ছানোয়ার হোসেনের নামে ৫টি মামলা রয়েছে। এরমধ্যে ৩টি মামলায় তিনি খালাস পেয়েছেন। অপর ২টি মামলা থেকে অব্যাহতি পেয়েছেন তিনি।

টাঙ্গাইল-৫ (সদর) আসনের এমপি প্রার্থী তৃণমূল বিএনপির শরিফুজ্জামান খান মহব্বত, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর প্রার্থী তৌহিদুর রহমান চাকলাদার, স্বতন্ত্র প্রার্থী হাসরত খান ভাসানী, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক স্বতন্ত্র প্রার্থী মেহেনিগার হোসেন তন্ময় ও জাকের পার্টির প্রার্থী দুলাল মিয়ার নামে কোন মামলা নেই।

রিটার্নিং অফিসার কর্তৃক রোববার (৩ ডিসেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী আইনজীবী খন্দকার আহসান হাবিব ও স্বতন্ত্র প্রার্থী মেহেনিগার হোসেন তন্ময়ের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম জানান, টাঙ্গাইল-৫ (সদর) আসনের যাদের মনোনয়ন বাতিল হয়েছে, তারা নির্বাচন কমিশনের কাছে আপিল করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Shakil IT Park