1. admin@nagorikexpress.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন
নোটিশ :
পরিচালনা পরিষদ: নাগরিক এক্সপ্রেস এর আইডি কার্ড এর মেয়াদ সম্পূর্ণ কোন সাংবাদিক নেই . সকলের আইডি কার্ডের মেয়াদ শেষ। দ্রুত আইডি কার্ড সংগ্রহ করুন জনপ্রিয় পত্রিকা নাগরিক এক্সপ্রেস এর পক্ষ থেকে সবাইকে পরিচালনা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন । বর্তমানে সারা বাংলাদেশে আইডি কার্ড ধারি আমাদের কোন সংবাদ কর্মী নেই যারা আছেন তাদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাই উক্ত সাংবাদিকগণ আমাদের প্রতিষ্ঠানে কর্মরত আছেন বলে বিবেচিত হবে না। যদি কারো আইডি কার্ডের প্রয়োজন হয় তাহলে খুব শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করবেন। আপনি কি সাংবাদিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান? আপনি কি সমাজের সমস্ত অন্যায় অপরাধ দুর্নীতির বিরুদ্ধে লিখতে চান? তাহলে আজই আমাদের সাথে যোগাযোগ করুন. নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে। আপনার এলাকায় ঘটে যাওয়া যেকোনো অনিয়ম দুর্নীতি আমাদের কাছে ইমেইলের মাধ্যমে পাঠাতে পারেন অথবা নিচে দেওয়া আমাদের নাম্বারে যোগাযোগ করতে পারেন সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে আজি আমাদের সাথে যোগাযোগ করুন.
শিরোনাম :
তাহিরপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক প্রচারণা শুরু সাবেক চেয়ারম্যান আফতাব উদ্দীনের আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবসে ম্যানুয়াল হর্ণ বিতরণ করলো পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি মাদারীপুরে কৃষকসহ তিনজনকে হাতুড়িপেটা, একজনকে বরিশাল প্রেরণ ভাঙ্গায় সম্প্রীতি সমাবেশ অনুষ্টিত ভাঙ্গায় পৃথক অভিযানে ৫ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতারঃ সংবাদ সম্মেলন মতলবে মায়ের ঠাঁই হয়নি একমাত্র ছেলের ঘরে ভাঙ্গায় নানা আয়োজনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত মাদারীপুরে সময় টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী পালন: গণমাধ্যমের ভূমিকা ছাড়া দেশের উন্নয়ন হতে পারে না: শাজাহান খান ভাঙ্গায় প্রানীসম্পদ সেবা সপ্তাহ ও পুরষ্কার বিতরণ ভাঙ্গায় বর্ণিল আয়োজনে মাইটিভির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

চির বিদায় নিলেন ‘ফুটবলের কণ্ঠস্বর’ খ্যাত মটসন

  • আপডেট সময় : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১২২ বার পঠিত

ক্যারিয়ারের শুরুটা করেছিলেন ক্রীড়া সাংবাদিকতা দিয়ে। বিবিসিসহ কাজ করেছেন আন্তর্জাতিক বেশ কয়েকটি গণমাধ্যমে। এরপর ফুটবলের ধারাভাষ্যে থিতু হন কিংবদন্তী জন মটসন। ‘ফুটবলের কণ্ঠস্বর’ উপাধি পাওয়া মটসন একে একে ১০টি বিশ্বকাপে ধারাভাষ্য দিয়েছেন। ফুটবলভক্তদের কাছে তিনি পরিচিতি পান ‘মোটি’ নামে। ৭৭ বছর বয়সে সেই কিংবদন্তী ধারাভাষ্যকারের কণ্ঠ চিরদিনের জন্য থেমে গেল।

বৃহস্পতিবার এক বিবৃতিতে তার মৃত্যুর বিষয়টি জানিয়েছেন মটসনের পরিবার। এতে বলা হয়, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, আজ (বৃহস্পতিবার) ঘুমের মধ্যে শান্তিতে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন জন মটসন।’
জীবনের বড় একটা অংশ সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন মটসন। ৫০ বছর কাটিয়েছেন ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির সঙ্গে। পাশাপাশি তিনি ১৯৬৮ সালে ধারাভাষ্যকার হিসেবে কাজ শুরু করেন। বার্ধ্যক্যে পৌঁছা মোটি হাফ সেঞ্চুরির কাছাকাছি গিয়ে সেই ক্যারিয়ারের ইতি টানেন ২০১৮ সালে। এর আগে বিবিসির হয়ে তিনি ১০টি বিশ্বকাপ, ১০টি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও ২৯টি এফএ কাপ ফাইনাল কাভার করেছেন।

টেলিভিশনে প্রায় ২ হাজার ৫০০টি ম্যাচে ধারাভাষ্যকারের কাজ করেছেন মটসন। ফুটবলের প্রতি আবেগ ও জ্ঞানের জন্য মটসন পরিচিত ছিলেন। ধারাভাষ্য কক্ষে ভেড়ার চামড়ার কোট পরিহিত অবস্থায় দেখা যেত তাকে। দীর্ঘ ক্যারিয়ার শেষে ২০০১ সালে ক্রীড়া ব্রডকাস্টিংয়ে অবদানের জন্য ওবিই (অর্ডার অফ দা ব্রিটিশ এম্পায়ার) খেতাব পান মটসন।

কিংবদন্তী এই ধারাভাষ্যকারের মৃত্যুতে ফুটবল অঙ্গনের অসংখ্য মানুষ শোক জানিয়েছেন। সমবেদনা জানিয়েছে ইংলিশ ক্লাব ম্যাসচেস্টার ইউনাইটেড ও আর্সেনালসহ বিভিন্ন ক্রীড়া প্রতিষ্ঠান। সাবেক ইংলিশ স্ট্রাইকার গ্যারি লিনেকার এক টুইট বার্তায় লেখেন, ‘জন মটসন একজন স্মরণীয় চরিত্র। পিচে দুর্দান্ত সময় পেরিয়ে তিনি নিজের লক্ষ্যে পৌঁছেছেন। তার বিদায় ফুটবল বিশ্বের জন্য অনেক শোকের।
ধারাভাষ্যকার হিসেবে ক্যারিয়ার শুরুর আগে মটসন বের্নেট প্রেসের রিপোর্টার এবং শেফিল্ড মর্নিং টেলিগ্রাফে কাজ করেন। বিবিসির সঙ্গে চাকরি পাকাপাকি করার আগে ১৯৬৮ সালে তিনি বিবিসি রেডিও শেফিল্ডেও পূর্ণকালীন হিসেবে যুক্ত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Shakil IT Park