1. admin@nagorikexpress.com : admin :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০১:৩০ অপরাহ্ন
শিরোনাম :

ঢাকা-মাওয়া সড়কে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ৬৫ বার পঠিত

ফৌজি হাসান খান রিকু

লৌহজং মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের লৌহজংয়ে ঢাকা-মাওয়া সড়কে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় পদ্মা সেতুর মাওয়া প্রান্তে সড়কে মেদিনীমণ্ডল আনোয়ার চৌধুরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন করে।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, ২০১৯ সালের ১৭ জানুয়ারি মো. অন্তর নামে বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় মারা যায়। এ ঘটনায় সে সময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী ঢাকা-মাওয়া সড়ক অবরোধ করে। এর প্রেক্ষিতে তখন জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পদ্মা সেতু কর্তৃপক্ষ বিদ্যালয় সংলগ্ন ঢাকা-মাওয়া সড়কে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দিলে আন্দোলনকারীরা অবরোধ তুলে নেয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র মণ্ডল বলেন, আগামী জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতু উদ্বোধন করা হবে। কিন্তু প্রতিশ্রুতি দিয়েও তিন বছরেও ফুটওভার ব্রিজ নির্মাণ করা হয়নি। তাই পদ্মা সেতু উদ্বোধনের আগে ফুটওভার ব্রিজ নির্মাণের বাস্তবায়ন চাই। তিনি আরও বলেন, প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে শিক্ষার্থীরা রাস্তা পারাপার হচ্ছে।

স্থানীয় বাসিন্দা নাসির খান জানান, ফুটওভার ব্রিজ না থাকায় দুই-তিন কিলোমিটার ঘুরে বিদ্যালয়ে প্রায় দুইশ শিক্ষার্থীকে যাতায়াত করতে হচ্ছে। পদ্মা সেতু উদ্বোধনের আগে আমরা বিদ্যালয়ের সামনের সড়কে ফুটওভার ব্রিজ দেখতে চাই।

নিহত শিক্ষার্থী অন্তরের মা পাখি আক্তার বলেন, আমার সন্তানের মতো আর যেন কারো মায়ের সন্তানের এ রকম মর্মান্তিক মৃত্যু না হয়। তাই আমিও চাই বিদ্যালয়ের সামনের সড়কে দ্রুত একটি ফুটওভার ব্রিজ নির্মাণ হোক।

কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকেরা বলেন, আজ শুধু মানববন্ধন করেছি, পদ্মা সেতু উদ্বোধনের আগে ফুটওভার ব্রিজ নির্মাণ করা না হলে ঢাকা-মাওয়া সড়ক অবরোধ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আউয়াল জানান, বিদ্যালয়টির সামনে ফুটওভার ব্রিজ নির্মাণের বিষয়ে যৌক্তিকতা যাচাইকরণে সড়ক ও জনপথ বিভাগ ও পদ্মা সেতু কর্তৃপক্ষের সাথে কথা বলবো।#

ফৌজি হাসান খান রিকু

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

১৯-০৫-২০২২

০১৭১১৯৪৪০৯৫

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Shakil IT Park