1. admin@nagorikexpress.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
নোটিশ :
পরিচালনা পরিষদ: নাগরিক এক্সপ্রেস এর আইডি কার্ড এর মেয়াদ সম্পূর্ণ কোন সাংবাদিক নেই . সকলের আইডি কার্ডের মেয়াদ শেষ। দ্রুত আইডি কার্ড সংগ্রহ করুন জনপ্রিয় পত্রিকা নাগরিক এক্সপ্রেস এর পক্ষ থেকে সবাইকে পরিচালনা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন । বর্তমানে সারা বাংলাদেশে আইডি কার্ড ধারি আমাদের কোন সংবাদ কর্মী নেই যারা আছেন তাদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাই উক্ত সাংবাদিকগণ আমাদের প্রতিষ্ঠানে কর্মরত আছেন বলে বিবেচিত হবে না। যদি কারো আইডি কার্ডের প্রয়োজন হয় তাহলে খুব শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করবেন। আপনি কি সাংবাদিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান? আপনি কি সমাজের সমস্ত অন্যায় অপরাধ দুর্নীতির বিরুদ্ধে লিখতে চান? তাহলে আজই আমাদের সাথে যোগাযোগ করুন. নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে। আপনার এলাকায় ঘটে যাওয়া যেকোনো অনিয়ম দুর্নীতি আমাদের কাছে ইমেইলের মাধ্যমে পাঠাতে পারেন অথবা নিচে দেওয়া আমাদের নাম্বারে যোগাযোগ করতে পারেন সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে আজি আমাদের সাথে যোগাযোগ করুন.
শিরোনাম :
বিয়ে বাড়িতে মদ্যপান, অসুস্থ হয়ে মামা-ভাগনের মৃত্যু গাজীপুরে পুলিশের ওপর ডাকাত দলের হামলা ভাঙ্গায় এনজিওর কিস্তি টাকা উত্তোলনকে কেন্দ্র করে ৬ পুলিশ সহ এনজিও কর্মীদের ওপর হামলা, আহত-১২ নকশি কাঁথা ও তারুন্য পরিবার মাদারীপুরের আয়োজনে বিশিষ্ট সমাজসেবক ও দানশীল ব্যক্তিত্ব চাঁদপুরে মোবাইল চুরির মামলায় ‘ভুয়া এসপি’ কারাগারে টেকনাফের শাহপরীর দ্বীপে ৭০ হাজর পিস ইয়াবা জব্দ করেছে কোস্ট গার্ড ফেনী ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত মতলবে অটোবাইকের ধাক্কায় শিশু নিহত আহতদের চিকিৎসাভার ও নিহতদের ২৫ হাজার করে টাকা দেবে সরকার আমরা যেন ঘুড়ির মত স্বপ্নগুলো লালন করতে পরি,আর বই আমাদের পরিবর্তন করে

ঝিনাইদহের মহেশপুরে ভুয়া ক্লিনিক গ্রামীন প্রায়ভেট হাসপাতাল বন্ধের দাবিতে ফুঁসে উঠেছে জনতা।

  • আপডেট সময় : সোমবার, ১০ জুলাই, ২০২৩
  • ৩৪৩ বার পঠিত

মোঃ আকিদুল ইসলাম সেলিম :-ঝিনাইদহ।

অপচিকিৎসায় আবারো ঝিনাইদহে এক প্রসূতী মায়ের মৃত্যু। ভূয়া ক্লিনিকগুলোর কারনে থামছেই না মৃত্যুর মিছিল। এক সপ্তাহের ব্যাবধানে ভুল চিকিৎসার বলি হলেন তিন জন।
ঝিনাইদহের মহেশপুর উপজেলার খালিশপুর বজরাপুরে অবস্থিতি গ্রামীন প্রায়ভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে আবারো ভুল চিকিৎসায় অপারেশন থিয়েটারেই মৃত্যু হলো প্রসূতি মায়ের।
জানা যায় বজরাপুর গ্রামের মো: রাছেলের স্ত্রীর মো:ছা: বিথী খাতুন সিজার করার জন্যে ভর্তি হন।
সন্ধা ৭:৩০ মিনিটের দিকে একটি ছেলে সন্তান জন্ম হয় কিন্তু বিথী খাতুনের অপারেশন থিয়েটারের মধ্যেই মৃত্যুর হয়।

কিন্তু হসপিটালের মালিক জুলফিকার বিষয়টি বুঝতে পেরে তড়িঘড়ি করে একটি এ্যম্বুলেন্স ডেকে মৃত লাশ সহ দুই জন ভুয়া ডাক্তারকে যশোরের উদ্দেশ্য নিয়ে যায়,পথিমধ্যে ভুয়া দুইজন ডাক্তার মাসুদ রানা ও তার সহকর্মি কোটচাঁদপুরে নেমে পালিয়ে যায়।
অন্যদিকে মৃত বিথী খাতুনের লাশ নিয়ে চৌগাছা পর্যন্ত যেয়ে একটি ফার্মেসিতে কিছুক্ষণ অপেক্ষা করে ফিরে আসে। এবং রাতের আধারে কোনো রকম ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন করা হয়।
এদিকে স্থানীয় জনগণ অভিযোগ করে বলেন জুলফিকারের এই ভুয়া ক্লিনিকে এরকম অনাকাঙ্ক্ষিত মৃত্যু প্রায় ঘটতে থাকে,কিন্তু জুলফিকার সব সময়ই ভুক্তভোগী পরিবারের লোকজনকে টাকা দিয়ে ম্যানেজ করে আসছেন।

সরেজমিনে উপস্থিত হয়ে দেখা যায় মহেশপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও এক জন ম্যাজিষ্ট্রেট এসে মাত্র পাচ হাজার টাকা জরিমানা করেন এবং ক্লিনিকের ওটি সিলগালা করে রাখেন।
এছাড়াও দেখা যায় ক্লিনিকে জুলফিকারের লালিত কিছু দালাল রয়েছেন যারা এই ধরনের অপকর্ম ঢাকতে নিয়জিত থাকেন।
স্থানীয় জনগণের দাবি খালিশপুর বজরাপুরের জুলফিকারের এই ভুয়া ক্লিনিকটি স্থায়ী ভাবে বন্ধ ঘোষণা করা হোক, অন্যথায় এভাবে নিয়মিত ঘটতে থাকবে প্রসূতি মায়েদের করুন মৃত্যু।।

ঝিনাইদহের বিভিন্ন ক্লিনিকে এই ধরনের মৃত্যু যেনো নিত্যদিনের ঘটনা হয়েগেছে। ঝিনাইদহের সর্ব সাধারণ জনগণ দাবি করে বলেন বর্তমান সিভিল সার্জনের কর্মবিমুখ ও তৎপরতার অভাবে ঘটছে নিয়মিত এই সকল মৃত্যু।

অনতিবিলম্বে ঝিনাইদহের ভুয়া ভুঁইফোড় ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গুলো বন্ধ করা হোক। সেই সাথে বজরাপুরের ভুয়া ক্নিনিক মালিক জুলফিকারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হোক।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Shakil IT Park