1. admin@nagorikexpress.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন
নোটিশ :
পরিচালনা পরিষদ: নাগরিক এক্সপ্রেস এর আইডি কার্ড এর মেয়াদ সম্পূর্ণ কোন সাংবাদিক নেই . সকলের আইডি কার্ডের মেয়াদ শেষ। দ্রুত আইডি কার্ড সংগ্রহ করুন জনপ্রিয় পত্রিকা নাগরিক এক্সপ্রেস এর পক্ষ থেকে সবাইকে পরিচালনা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন । বর্তমানে সারা বাংলাদেশে আইডি কার্ড ধারি আমাদের কোন সংবাদ কর্মী নেই যারা আছেন তাদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাই উক্ত সাংবাদিকগণ আমাদের প্রতিষ্ঠানে কর্মরত আছেন বলে বিবেচিত হবে না। যদি কারো আইডি কার্ডের প্রয়োজন হয় তাহলে খুব শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করবেন। আপনি কি সাংবাদিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান? আপনি কি সমাজের সমস্ত অন্যায় অপরাধ দুর্নীতির বিরুদ্ধে লিখতে চান? তাহলে আজই আমাদের সাথে যোগাযোগ করুন. নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে। আপনার এলাকায় ঘটে যাওয়া যেকোনো অনিয়ম দুর্নীতি আমাদের কাছে ইমেইলের মাধ্যমে পাঠাতে পারেন অথবা নিচে দেওয়া আমাদের নাম্বারে যোগাযোগ করতে পারেন সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে আজি আমাদের সাথে যোগাযোগ করুন.
শিরোনাম :
মতলবে মায়ের ঠাঁই হয়নি একমাত্র ছেলের ঘরে ভাঙ্গায় নানা আয়োজনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত মাদারীপুরে সময় টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী পালন: গণমাধ্যমের ভূমিকা ছাড়া দেশের উন্নয়ন হতে পারে না: শাজাহান খান ভাঙ্গায় প্রানীসম্পদ সেবা সপ্তাহ ও পুরষ্কার বিতরণ ভাঙ্গায় বর্ণিল আয়োজনে মাইটিভির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভাঙ্গায় হাইলাইট ফাউন্ডেশন ও হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির মাদারীপুরে পূর্ব শত্রুতার জেরে মুরগী ফার্ম পুড়িয়ে ফেলার অভিযোগ মতলব উত্তর এ প্রতিপক্ষের গুষিতে ইউপি সদস্যের মৃত্যু টেকনাফে আইডিয়াল একাডেমি কে.জি. স্কুলের পক্ষ থেকে বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত মাদারীপুর বাড়িঘর ভাংচুর ও লুটপাট প্রতিবাদে সংবাদ সম্মেলন

আল-জমইয়‍্যাতু হুফফাজুল কোরআনুল কারিম উদ্যোগ হিফজুল কোরআন প্রতিযোগিতা সমপন্ন

  • আপডেট সময় : সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩
  • ৮০ বার পঠিত

এইচ মনছুর আলম

উখিয়া- টেকনাফের সাবেক জনপ্রিয় সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদি শতাধিক কোরআনে হাফেজদের পুরস্কৃত করেছেন। এরি মধ্যে ১ থেকে ১০ পারায় প্রথম পুরস্কার নগদ ৬ হাজার টাকা, ১১ থেকে ২০ পারার প্রথম পুরস্কার ৮ হাজার টাকা ও ২০ হতে ৩০ পারার প্রথম পুরস্কার ১০ হাজার টাকা প্রদান করেন।

শনিবার (২৮ জানুয়ারি) হ্নীলা মৌলভীবাজার আল-জমইয়্যাতু হুফ্ফাজুল কুরআনুল কারিম সংগঠনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতায় উক্ত পুরস্কার বিতরন করেন।

আল-জমইয়্যাতু হুফ্ফাজুল কুরআনুল কারিম সংগঠনের সভাপতি হাফেজ আবছার উদ্দীনের সভাপতিত্বে ও হাফেজ নুর মোহাম্মদের পরিচালনায় অনুষ্ঠিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি।

প্রধান আলোচকের বক্তব্য রাখছেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মমতাজ উদ্দিন কাদেরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, হ্নীলা ১ও ২নং ওয়ার্ডের মেম্বার বশির আহাম্মদ,বেলাল উদ্দিন, এডঃ রশিদুল আলম চৌধুরী, বিশিষ্ট সমাজ সেবক আবছার কামাল নোবেল, মৌলভীবাজার আইডিয়াল একাডেমী স্কুলের প্রধান শিক্ষক জামাল উদ্দিন , রফিকুল ইসলাম হৃদয় সহ আরো অনেকেই।

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনটির
সাধারণ সম্পাদক আবছার, সহ সভাপতি জসিম,
যুগ্ম সাধারণ সম্পাদক জুনাইদ নুর,অর্থ সম্পাদক নুরুল মোস্তফা সহ আয়োজক কমিটির সভাপতি মৌলানা ইব্রাহিম।

প্রধান অতিথি বদি বলেন, পবিত্র আল- কোরআন আল্লাহ প্রদত্ত মহান জীবন বিধান , যা সমগ্র মানব জাতির জন্য হেদায়েত ও ইহকাল এবং পরকালের মুক্তির পাথেয়। যারা কোরআনকে বুকে ধারণ করেন সে হাফেজ দের হিফজুল কুরআন প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি এবং নিজেকে ধন্য বলে মনে করছি ।
সাম্প্রতিক সময়ে বহির্বিশ্বে কোরআন পোড়ানোর ঘটনায় নিন্দা জানিয়ে আবদুর রহমান বদি বলেন, তোমরা যতই কুরআন পড়াও না কেন আমাদের হাফেজেরা যতদিন বেঁচে থাকবে তা কখনো পৃথিবী থেকে মুছে যাবে না । আল্লাহ যাতে তাদের হেদায়েত করেন সে কামনা করেছেন বদি।

তিনি আরো বলেন, যাহারা আজকের হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে তাদের সকলকে জন্য আমার ব্যক্তিগত পক্ষ থেকে
একজোড়া করে হাফেজদের ড্রেস বা পোশাক, টুপি,পাগড়ি প্রদান করব। পাশাপাশি এই সংগঠন যদি ভবিষ্যতে উপজেলা জুড়ে হিফজুল কোরআন প্রতিযোগিতা চালিয়ে যায় তাহার সমস্ত ব্যায় ভার আমি নিজে গ্রহন করব। তবে কোন গুজব না ছড়িয়ে সরকারের সফলতার কথা তুলে ধরার অনুরোধ জানিয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনার জন্য কোরআনে হাফেজদের কাছে দোয়ার আর্জি করে তাহার বক্তব্য শেষ করেন।

এর আগে সকালে হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের ২৫ টি মাদ্রাসার প্রায় শতাধিক হাফেজদের অংশ গ্রহনে কোরআন তেলাওয়াতে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। এতে বিচারকের দায়িত্ব পালন করেন, কক্সবাজার কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা সুলায়মান কাসেমি ও হাফেজ মাওলানা ক্বারি আতিক উল্লাহ। সমন্বয়কারী হিসেবে উপস্থিত ছিলেন
হাফেজ মাওঃ ক্বারি মুহিত কামাল টেকনাফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Shakil IT Park